বাংলা ফন্ট

বিটিভির বিরুদ্ধে মামলা

04-06-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 বিটিভির বিরুদ্ধে মামলা
ঢাকা: ইফতারির ১১ মিনিট আগে মাগরিবের আযান প্রচার করায় বিটিভি চেয়ারম্যান, মহাপরিচালক ও সংবাদপাঠকসহ তিনজনের বিরুদ্ধে ঢাকা মহানগর মুখ্য বিচারিক আদালতে মামলা হয়েছে।

আইনজীবী ড. এনামুল হক খান শিশির ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো. আবু সাঈদের আদালতে বাদী হয়ে রবিবার এই মামলা দায়ের করেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, মামলার বাদী শনিবার ইফতারের আগে পরিবারসহ বিটিভি দেখছিলেন। তখন সেখানে ইফতার পূর্ববর্তী সম্প্রচার হচ্ছিল। কিন্তু ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচারিত হলে ইফতার শুরু করে ফেলেন এবং পরবর্তীতে ঘড়ি দেখে বিহ্বল হয়ে পড়েন তিনি। মুসলিম প্রধান দেশে বাংলাদেশে অধিকাংশ মানুষ রোজা রেখে এবং ভুল সময়ে আযান দিয়ে বিটিভি মানুষকে বিভ্রান্ত করেছে।

উল্লেখ্য, শনিবার বাংলাদেশ টেলিভিশন বিটিভিতে নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে মাগরিবের আযান প্রচারিত হয়েছে। এতে চরম বিপাকে পড়েন দেশের নানাস্থানের ধর্মপ্রাণ রোজাদার মানুষ। অনেকে ইফতার করে ফেলেন। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী শনিবার ঢাকায় ইফতারের সময় ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু বিটিভিতে ৬টা ৩৫ মিনিটেই মাগরিবের আযান প্রচারিত হয়।

এই ঘটনায় বিটিভি কোনো দুঃখপ্রকাশ বা ভুল স্বীকার না করে এরপর হামদ ও নাত প্রচার অব্যাহত রাখে। সরকারি এই টিভি চ্যানেল দেখে যারা ইফতার করেছেন তারা চরম বিক্ষুব্ধ।

এ ব্যাপারে বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ১১ মিনিট নয়, ৭ কিংবা ৮ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করা হয়েছে। চট্টগ্রামের আযানের সঙ্গে ঢাকার আযানের সময়সূচী গুলিয়ে ফেলা হয়েছিল। যারা ওই সময় দায়িত্বে ছিলেন, ভুলটা আসলে তারাই করেছেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ