বাংলা ফন্ট

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

04-02-2017
নিজস্ব প্রতিনিধি ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত ঢাকা: সিরাগঞ্জে সাংবাদিক আব্দুল হাকিম শিমুলকে হত্যার প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অব্যাহত রয়েছে।

দিনাজপুর প্রেসক্লাবের আয়োজনে দিনাজপুর প্রেসক্লাবের সামনে শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

শনিবার একই সময় রংপুর প্রেসক্লাবের সামনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সাংবাদিক ও সুশীল সমাজের মানুষ।

রাজশাহীতে সাংবাদিক শিমুলের হত্যার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করে মানববন্ধন করেছে সাংবাদিক ও মানবাধিকার সংগঠন অধিকার কর্মীরা।

এদিকে সাংবাদিক শিমুল হত্যার বিচার দাবিতে শনিবার দুপুরে বগুড়া প্রেসক্লাব চত্বরে বগুড়ায় কর্মরত সংবাদকর্মীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে। দৈনিক সমকাল-এর পাঠক সংগঠন সুহৃদ সমাবেশ এই কর্মসূচির আয়োজন করে।

শনিবার দুপুর ১২ টার দিকে সুপার মার্কেটের গোল চত্বরে ‘অঙ্কুরিত যুদ্ধ’ মুক্তিযুদ্ধ ভাস্কর্যেও সামনে সাংবাদিক ও সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মুন্সীগঞ্জ সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে এই মানববন্ধনে অংশ গ্রহণ কারীরা হত্যা কারী দের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী কওে মুন্সীগঞ্জের সাংবাদিক নেতৃবৃন্দ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুরের আওয়ামী লীগ-সমর্থিত মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই হাফিজুল হক পৌর শহরের কালীবাড়ি মোড়ে শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধর করেন। খবর ছড়িয়ে পড়লে বিজয়ের সমর্থক, কলেজছাত্র ও মহল্লার লোকজন একযোগে বেলা ৩টার দিকে মেয়রের বাসায় হামলা চালান। হামলাকারীদের লক্ষ্য করে হালিমুল হক মিরু তার শর্টগান থেকে গুলি ছোড়েন।

এ সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হন হাকিম। সংঘর্ষের সময় তার মাথা ও মুখে গুলি লাগে। তাকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। শুক্রবার দুপুর ১টার দিকে সেখান থেকে ঢাকায় আনার পথে তিনি মারা যান।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ