বাংলা ফন্ট

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার বিরুদ্ধে আরো দুই মামলা

31-01-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার বিরুদ্ধে আরো দুই মামলা ঢাকা: প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা, ইংরেজি দৈনিক অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে আরো দুটি মামলা করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সরাফত জামান আনসারীর আদালত এবং ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ মনোয়ারা বেগমের আদালতে মামলা দুটি করেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

বাদীর আইনজীবী মোহাম্মদ মুনির হোসেন চৌধুরী জানান, প্রথম মামলাটিতে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। অন্যটিতে মানহানির অভিযোগ আনা হয়েছে।

মুনির আরো জানান, ১০০ কোটি টাকার মানহানির মামলাটি আগামী ৭ ফেব্রুয়ারি গ্রহণযোগ্যতার শুনানির জন্য রাখা হয়েছে। মানহানির মামলাটি শুনানি হলেও আদেশ দেয়া হয়নি। ইকবাল সোবহানের সঙ্গে একই পত্রিকার সাংবাদিক মামুনুর রশিদকেও মামলায় আসামি করা হয়েছে।

মামলার আরজিতে জানা যায়, গত ২৩ জানুয়ারি দ্য ডেইলি অবজারভার পত্রিকার প্রথম পাতায় ‘পুলিশ এওয়েট পিএম অর্ডার টু ক্র্যাকডাউন অন ড্রাগ লর্ডস’ শিরোনামে সংবাদ ছাপা হয়। এ সংবাদে বাদীর নাম জড়িয়ে অনেক বাজে কথা বলা হয়। এতে বাদীর ১০০ কোটি টাকার মানহানি ও ক্ষতি হয়েছে বলে আদালতে মামলা করা হয়েছে।

এর আগে অবজারভারে প্রকাশিত এক প্রতিবেদন নিয়ে ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ফেনীর আদালতে ওই মামলা করা হয়। মামলাটি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল
 

সর্বশেষ সংবাদ