বাংলা ফন্ট

যৌন হয়রানির বিরুদ্ধে এবার নীরবতা ভাঙলেন উমা থার্মান

04-02-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

যৌন হয়রানির বিরুদ্ধে এবার নীরবতা ভাঙলেন উমা থার্মান
ঢাকা: হলিউডের কুখ্যাত প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে এবার নীরবতা ভাঙলেন মার্কিন অভিনেত্রী উমা থার্মান। নিউইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, নব্বইয়ের দশকে লন্ডনের স্যাভয় হোটেল সুইটে হার্ভে তাকে যৌন হয়রানির চেষ্টা করেছিলেন।

বিভিন্ন সময়ে নারীরা হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানি, হামলা ও ধর্ষণের অভিযোগ আনেন। পালপ ফিকশন, কিলবিলসহ বিভিন্ন সায়েন্স ফিকশন ও কমেডি সিনেমায় অভিনয় করে বিখ্যাত হন উমা।

তিনি বলেন, হোটেল কক্ষে হার্ভে আমাকে নিচের দিকে ধাক্কা দিচ্ছিলেন এবং নিজেকে আমার খুব কাছে নিয়ে আসছিলেন। তিনি নিজের সব কিছু খুলে ফেলতে চেয়েছিলেন। অপ্রীতিকর যা কিছু করা সম্ভব, আমার সঙ্গে তিনি তার সব কিছু করেন। তিনি ধৈর্য হারিয়ে ফেলেন এবং আমার সঙ্গে জবরদস্তিমূলক আচরণ করেন।-খবর গার্ডিয়ান লানলাইনের

উমা থার্মান বলেন, হার্ভে পশুর মতো নিজের শরীরটাকে মোচড়াচ্ছিলেন। আমি নিজেকে উদ্ধার করতে সব কিছু করেছি। তার কাছে নিজেকে সপে দিইনি।

এই অভিনেত্রী তার প্রতিনিধি প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সিকেও (সিএএ) দায়ী করেছেন। কারণ সংস্থাটির সঙ্গে হার্ভে উইনস্টেইনের যোগাযোগ ছিল। সিএএ অবশ্য পরে দুঃখ প্রকাশ করে পরিচালক কুইন্টিন টারান্টিনোকে দোষারোপ করেছে।

২০০২ সালে কিলবিল চলচ্চিত্রটি নির্মাণের সময় উমা গাড়ি দুর্ঘটনায় পড়লে কুইন্টিন তাকে রক্ষা করতে ব্যর্থ হন। কিলবিলের সেটে ইচ্ছার বিরুদ্ধে তাকে অনিরাপদ গাড়ি চালাতে বাধ্য করেছিলেন কুইন্টিন।

লন্ডনের হোটেল কক্ষে তার ওপর হামলে পড়ার আগে প্যারিসের একটি হোটেলে হার্ভের সঙ্গে বৈঠক হয়েছিল উমা থার্মানের। তিনি বলেন, আমি তাকে এতটা ভয়ঙ্কর মনে করেনি। কিছুটা অদ্ভুত মনে হয়েছিল।

থার্মান বলেন, তিনি আমাকে তার পিছু পিছু যেতে বলেছেন। তাকে অনুসরণ করে একটা দরজা পার হয়ে স্টিম কক্ষে ঢুকে পড়ি। এ সময় হার্ভেকে খুবই উদ্ভট ও কিংকর্তব্যবিমুঢ় লাগছিল। এর পর হার্ভে আমার ওপর ঝাপিয়ে পড়েন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ