বাংলা ফন্ট

যৌন হয়রানীর প্রতিবাদে কালো পোশাক পরবেন অভিনেত্রীরা

02-01-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 যৌন হয়রানীর প্রতিবাদে কালো পোশাক পরবেন অভিনেত্রীরা

ঢাকা: অভিনয়শিল্পী, পরিচালক ও আইনজীবীসহ যুক্তরাষ্ট্রের বিনোদন জগতের শতাধিক নারী কর্মক্ষেত্রে যৌন হয়রানী প্রতিরোধে নতুন এক প্রচারণা অভিযানে নেমেছেন। কর্মক্ষেত্রে নির্যাতনে শিকার নারীদের আইনি সহায়তা দেয়ার উদ্দেশ্যে ‘টাইমস আপ’ নামে এই দল এরই মধ্যে ১৩ মিলিয়ন ডলারের তহবিল গঠন করেছে। বিবিসি

এই অভিযানকে জনপ্রিয় করার লক্ষ্যে আগামী রোববার গোল্ডেন গ্লোব ও টেলিভিশন পুরস্কার অনুষ্ঠানে সব নারী অভিনয়শিল্পীদের কালো পোশাক পরার অনুরোধ জানিয়েছে তারা। ৩ শতাধিক প্রভাবশালী অভিনেত্রী, লেখিকা, বিনোদন কর্মী, পরিচালক, প্রযোজক ও নির্বাহী মাস খানেক আগে এ আন্দোলন শুরু করেন। তারা যে তহবিল গড়ে তুলেছেন তার মাধ্যমে নারীদের কর্মক্ষেত্রে যৌন হয়রানীর বিরুদ্ধে আইনগত লড়াইয়ের জন্যে সাহায্য দেওয়া হবে। এর ফলে ফার্মেসি, নার্স, কৃষি, হোটেল, রেস্টুরেন্ট, কারখানার নারী কর্মীদের যৌন হয়রানীর বিষয়টি অবহিত করতে আহবান জানানো হয়েছে।

হলিউড পরিচালক এভা ডিউভারে, প্রযোজক ক্যাথলিন কেনেডি, অভিনেত্রী আমেরিকা ফেররেরা, এমা স্টোন, কনস্ট্যান্ট উ সহ সহস্রাধিক নারী এক খোলা চিঠিতে কর্মস্থলে নারীদের যৌন হয়রানীর ব্যাপারে নিশ্চুপ না থাকার আহবান জানিয়েছেন। তারা ‘টাইম’স আপ’ আন্দোলনের মূল চালিকা শক্তি হিসেবে কাজ করছেন। টাইমস ম্যাগাজিন বলছে, এরই মধ্যে ৭ লাখ কৃষি নারী শ্রমিক তাদের এ আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ