বাংলা ফন্ট

বলিউডে বছর সেরা খলনায়ক

28-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 বলিউডে বছর সেরা খলনায়ক
ঢাকা: একটা সময় বলিউডে হিরোর মতোই ছিল ছবির খলনায়ক বা নায়িকা। গব্বর সিং, মোগ্যাম্বো, শাকালের মতো চরিত্র ভিলেনকেই ফোকাস করা হয়েছিল। এখন দিন-কালের সাথে বলিউডের বয়সও বেড়েছে। সময়ের সাথে তাল মিলিয়ে ভিলেনকে পাল্টাতে হয়েছে। হিন্দি ছবির বিষয়বস্তু যে ভাবে বদলাচ্ছে, অনেক ক্ষেত্রেই ভিলেন এখন অবান্তর। পর্দায় ভিলেনদের দেখতে দেখতে কিন্তু দর্শকের অনেকেরই মনে হয়েছে, তাদের শেষ করতে কখন হিরো আসবে।

চলতি বছর অর্থাৎ ২০১৭ সালের এমন ভিলেনের খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদপত্র আনন্দবাজার পত্রিকা। তাহলে জেনে নিন তাদের সম্পর্কে:-

ভল্লালদেব
এই মুহূর্তে ভারতে যদি একটি জনসমীক্ষা করা হয়, তবে জনপ্রিয়তায় অমরেন্দ্র বাহুবলীর চেয়ে খুব বেশি পিছিয়ে থাকবে না ভল্লালদেব। এই চরিত্রে অভিনয় করে রানা ডাগ্গুবতী দর্শকের মন জয় করে নিয়েছেন। প্রভাসের মতোই তার মহিলা ভক্তের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বেড়েছে। চরিত্রটির একটি বড় বৈশিষ্ট্য ছিল তার রাজকীয়তা। ভিলেন হলেও রাজকীয়তার মোড়ক ছেড়ে কখনও বেরিয়ে আসেনি সে। লম্বা-চওড়া সংলাপের চেয়েও রানার বডি ল্যাঙ্গোয়েজ, চাহনি আর পেশিবহুল নির্মেদ শরীর দেখেই দর্শক জনপ্রিয়তা পেয়েছেন তিনি।।

আবু উসমান
সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যায়’ প্রমাণ করল সালমান জিন্দা হ্যায়। ছবিটিতে টাইগারের বিপরীতে জঙ্গিনেতা আবু উসমানের চরিত্রে সাজ্জাদ দেলাফ্রুজকে নিয়ে ইতিমধ্যে হইচই পড়ে গিয়েছে। ‘বেবি’ ছবির পর এটি তার দ্বিতীয় হিন্দি ছবি। এ ক্ষেত্রেও চরিত্রটির লুক তার প্লাস পয়েন্ট। জঙ্গিনেতার নির্মমতা, শ্যেন বুদ্ধি ধরা পড়েছে সাজ্জাদের হিমশীতল চাহনিতে। সঙ্গে তার ইরাকি লব্জে ইংরেজি বলাও চরিত্রটিকে প্রাণবন্ত করে তুলেছে।

মাধবরাও শেলার
ছোট পরদার জনপ্রিয় রাশভারী ‘মিস্টার বাজাজ’ চাইলে খলনায়কের চরিত্রও যে ফুটিয়ে তুলতে পারেন, তার প্রমাণ ‘কাবিল’। হৃতিক রোশনের এই রিভেঞ্জ ড্রামায় রোহিত-রণিত (রায়) দুই ভাইকেই নেগেটিভ চরিত্রে দেখা গিয়েছে। পরদায়ও তারা দুই ভাই। তবে ছবিতে ছোট ভাই অমিতকে (রোহিত) যে ভাবে আগলে রেখেছে মাধব, অভিনয়ের চুলচেরা বিশ্লেষণেও বড় ভাই অনেকটাই এগিয়ে। তাই হৃতিকের সঙ্গে রণিতের দৃশ্যগুলি বেশি দাগ কেটেছে।

হাসিনা পার্কার
এত ডাকসাইটে ভিলেনের পাশে হাসিনা পার্কারকে একটু ঠান্ডা মনে হতে পারে। তবে বলিউডের নতুন সারির অভিনেত্রী শ্রদ্ধা কপূর এই চরিত্রের মধ্য দিয়ে সাহসী পদক্ষেপ করেছেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ