বাংলা ফন্ট

বলিউডে বছরের আলোচিত ঘটনা

28-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 বলিউডে বছরের আলোচিত ঘটনা

* বছরজুড়েই আনুশকা শর্মা-বিরাট কোহলির প্রেম ও বিয়ের সংবাদটি ছিল আলোচনার শীর্ষে।

* এ বছরের শেষে বিতর্কের জন্ম দিলেন সালমান খান। তার মুক্তিপ্রাপ্ত টাইগার জিন্দা হ্যায় ছবি নিয়ে এক সাক্ষাৎকারে ভারতীয় একটি সম্প্রদায়কে ছোট করে কথা বলার অভিযোগ রয়েছে।

* ‘পদ্মাবতী’ ইস্যু নিয়েই আলোচিত ছিলেন সঞ্জয় লীলা বানসালি ও দীপিকা পাড়ুকোন। দীপিকার কখনও নাক, কখনও মুণ্ডু কেটে নেয়ার হুমকি দেয়া হয়েছিল। এ ছবির শুটিং চলাকালে পরিচালকের ওপর হামলা চালানো হয়।

* নানা রকম বেফাঁস মন্তব্য করায় কখনও আলোচিত কখনও সমালোচিত হয়েছেন বলিউডের কঙ্গনা রানাউত।

* এ বছরের আলোচিত আরেকটি হচ্ছে প্রভাসের বাহুবলীর সাফল্য। কখনও খবর বেরিয়েছে বলিউডে অভিনয় করছেন, আবার কখনও বিয়ে কিংবা প্রেম নিয়ে। প্রভাসের পারিশ্রমিক নিয়েও আলোচনা ছিল সারা বছর।

* বলিউডের আরেক আলোচিত নায়িকা প্রিয়াংকা চোপড়া। এ বছরের দামি নারী টেলিভিশন তারকাদের একটি তালিকা প্রকাশ করেছে ফোবর্স ম্যাগাজিন। তালিকায় সেরা দশে রয়েছে ভারতের প্রিয়াংকা চোপড়ার নাম।

* জার্মানির বার্লিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সফরে গিয়েছিলেন, সেখানে শুটিং ছিল প্রিয়াংকারও। আকস্মিকভাবে নরেন্দ্র মোদির সঙ্গে প্রিয়াংকার সৌজন্য সাক্ষাৎ করার সময় ছোট কাপড় পরিধান করে সমালোচনার তোপে পড়েন প্রিয়াংকা।

* এ বছর আলোচনায় ছিলেন ভারতীয় সঙ্গীতশিল্পী সনু নিগম। টুইটারে আজান নিয়ে নিজের মত প্রকাশ করতে গিয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। টুইটে মুসলিমদের ফজরের আজানের ওপর ক্ষোভ প্রকাশ করেন তিনি।

* আলোচিতজনদের মধ্যে ছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। এ বছরে পুলিশ অফিসার, চরিত্রহীন শিক্ষক, নাচিয়ে, আর ভাড়াটে খুনি কিংবা পাকিস্তানি কবি- ভিন্ন ভিন্ন সব চরিত্র নিয়ে পর্দায় হাজির হয়েছিলেন নওয়াজ। কিন্তু সমালোচিত হয়েছেন নিজের আত্মজীবনীমূলক একটি বই প্রকাশ করে। যেটির নাম ‘অ্যান অর্ডিনারি লাইফ’।

বইটিতে তিনি সাবেক দুই প্রেমিকা নীহারিকা সিং এবং সুনীতা রাজওয়ারের সঙ্গে যৌনতা, নিজের চরিত্র এবং নিশি যাপন সম্পর্কে বেশকিছু বক্তব্য তুলে ধরেন। সেই বইকে ঘিরে চলছিল তুমুল বিতর্ক ও সমালোচনা। শেষে দুই প্রেমিকার অভিযোগের কারণে নিজের আত্মজীবনী প্রত্যাহার করেছেন।

বছরের আরেকটি আলোচিত ঘটনা সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন প্রধান পদ থেকে সরানো হয়েছে পহেলাজ নিহালানিকে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ