বাংলা ফন্ট

‘পদ্মাবতী’কে সমর্থন করছেন না কঙ্গনা

06-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ‘পদ্মাবতী’কে সমর্থন করছেন না কঙ্গনা
ঢাকা: তিনি বরাবরই ‘ভোকাল’। বলিউডে চলতে থাকা বিভিন্ন বিতর্ক নিয়ে প্রতি বারই নিজের মতামত ব্যক্ত করেছেন। তবে অনেক সময়ই সহকর্মীদের রোষের শিকার হতে হয়েছে তাঁকে।

তিনি অর্থাৎ কঙ্গনা রানাউত। কর্ণ জোহরকে ‘বলিউডে স্বজনপোষণের ধ্বজাধারী’ বলে মন্তব্য করে যাঁর ‘কুইন অব কন্ট্রোভার্সি’ আখ্যা জুটেছে। তবে বি-টাউনের নতুন বিতর্ক ‘পদ্মাবতী’ নিয়ে কোনও মন্তব্যে নারাজ কঙ্গনা। কিন্তু, কেন?

সঞ্জয় লীলা ভন্সালীর ‘পদ্মাবতী’ নিয়ে বিতর্কের শুরু ছবির শুটিং পর্ব থেকেই। ছবিতে রাজপুতদের ইতিহাস বিকৃত করার অভিযোগে প্রথম থেকেই সেটে ভাঙচুর, পরিচালককে হেনস্থা, ছবির মুক্তি আটকানো এমনকী নায়িকা দীপিকা পাড়ুকোনের মাথার দাম ঘোষণা করেছে রাজপুত করণী সেনা। নিশানায় রয়েছেন ছবির পরিচালকও। দেশজুড়ে এই বিতর্কের জেরে শেষ পর্যন্ত ছবির মুক্তিই এখন অনিশ্চিত।

এই পরিস্থিতিতে ছবির নির্মাতারা একটি পিটিশন দাখিল করেছে, যেখানে বলিউডের সব অভিনেত্রীরা স্বাক্ষরের মাধ্যমে প্রতিবাদ জানাবেন। দীপিকার সুরক্ষার কথা মাথায় রেখে এই পিটিশন জমা দেওয়া হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। এই পিটিশনের জন্য উদ্যোগ নিয়েছেন শাবানা আজমি, জয়া বচ্চন, ক্যাটরিনা কইফ, আলিয়া ভট্ট, বিদ্যা বালন এবং অনুষ্কা শর্মারা।

ইন্ডিয়াটুডে’র খবর অনুযায়ী, ‘মিড-ডে’র রিপোর্টে বলা হয়েছে, ‘পদ্মাবতী’ পিটিশন নিয়ে কঙ্গনার সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি সরাসরি সমর্থন করতে অস্বীকার করেন। অন্যদিকে, এনডিটিভি’র একটি রিপোর্টে বলা হয়েছে, কঙ্গনা জানিয়েছেন, জোধপুরে ‘মণিকর্ণিকা’র শুটিং চলাকালীন অনুষ্কা শর্মা তাঁকে ফোন করেছিলেন। তখনই তিনি নিজের মতামত জানিয়ে দেন। কঙ্গনার বক্তব্য, ‘‘দীপিকার প্রতি আমার সমর্থন রয়েছে, তবে শাবানা আজমিজির লেফ্ট উইং বনাম রাইট উইং রাজনীতি নিয়ে আমার সংশয় রয়েছে।’’

কঙ্গনার এভাবে অস্বীকার করার পিছনে সাম্প্রতিক কালের বিভিন্ন বিতর্কের আঁচ পেয়েছেন সমালোচকেরা। ইন্ডাস্ট্রির অনেকেই মনে করছেন, হৃতিক-কঙ্গনা ইমেল বিতর্কে দীপিকার নামও উঠে এসেছিল। যদিও সেই সময় দীপিকা কোনও মন্তব্য করেননি। হৃতিক ইস্যুতে মুখ খুলেছিলেন শাবানা আজমির সত্ ছেলে ফারহান আখতার। হৃতিকের পাশে দাঁড়িয়ে পরোক্ষে কঙ্গনার বিরুদ্ধেই মন্তব্য করেছিলেন ফারহান। এ ছাড়া, নেপোটিজম বিতর্কেও বলিউডের কাউকেই সেভাবে পাশে পাননি কঙ্গনা।

এ সব কারণেই হয়তো ‘টিট ফর ট্যাট’ পন্থা নিয়েছেন বলিউডের ‘কুইন’।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ