মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

আপনি পড়ছেন : টাঙ্গাইল

ভূঞাপুরে যমুনার ঘাটে মহাষ্টমীর গঙ্গাস্নানে পূণ্যার্থীদের ঢল


DhakaReport24.com || 2022-04-09 15:28:30
ভূঞাপুরে যমুনার ঘাটে মহাষ্টমীর গঙ্গাস্নানে পূণ্যার্থীদের ঢল

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনার ঘাটে মহাষ্টমীর গঙ্গাস্নানে সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ ভক্ত ও পূণ্যার্থীদের ঢল নেমেছে। 

শনিবার (৯ এপ্রিল) সকালে প্রতিবারের মতো এবারো ভূঞাপুর উপ‌জেলার গো‌বিন্দাসীর খানুরবা‌ড়ির ৩শ বছরের পুরনো শ্রী শ্রী কালী মন্দিরে উদ্যোগে যমুনা নদীর পাড়ে গঙ্গাস্নান উৎসব এবং মেলার আয়োজন করা হ‌য়ে‌ছে। এ উপলক্ষে গঙ্গাম্নানে হাজারো ভক্ত ও পূণ্যার্থী সমবেত হয়েছেন।

গঙ্গাম্নানকে কেন্দ্র করে আয়োজিত মেলায় মিষ্টি জাতীয় খাবার, বাঁশ-বেতের তৈজসপত্র, মাটির তৈরি খেলনা, পুতুল, ঘোড়া, ট্রাক গাড়ি, হাড়ি-পাতিল, মাছের দোকান, চিড়া-মুড়ি, দইসহ দোকানিরা তাদের পণ্যের পসরা সাজিয়ে বসেছেন।

স্নানে আসা ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকা‌রি ক‌লে‌জের সা‌বেক প্রভাষক সুহাষ চন্দ্র সরকার ব‌লেন, যমুনায় স্নান তীর্থস্থা‌নে প‌রিণত হ‌য়ে‌ছে। এখা‌নে পুণ্যার্থীরা স্নান কর‌ছেন তা‌দের মনবাসনা পুর‌ণের জন্য।স্নানে আসা সাধন দাস, র‌ঞ্জিত কর্মকর্তা, সুবীরসহ অ‌নে‌কেই জানালেন, নতুন জলে গঙ্গাস্নান করেছি ও পূজা দিয়েছি। মহাষ্টমীতে এখানে স্থানীয় লোকজনসহ দূর-দূরান্ত থেকে অনেক মানুষ মেলা দেখতে এসেছেন।

গঙ্গাস্নান ও মেলার আয়োজক কমিটির সাধারণ সম্পাদক অভিজিৎ ঘোষ বলেন, টাঙ্গাইল ও সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকার সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা পাপ মোচনের আশায় যমুনা নদীতে স্নান করতে এসেছেন। প্রশাসনের সহযোগিতায় স্নান উৎসব সুষ্ঠ ও সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকারিপোর্ট২৪.কম/এনআই/আরএএম