মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

আপনি পড়ছেন : ক্রীড়া

দ্বিতীয় সেশন শেষে ঘুরে দাঁড়াল বাংলাদেশ


DhakaReport24.com || 2022-03-31 19:47:30
দ্বিতীয় সেশন শেষে ঘুরে দাঁড়াল বাংলাদেশ

ডারবান টেস্টের প্রথম দিনের সকালটা নিজেদের করতে পারেনি বাংলাদেশ দল। বোলারদের হতশ্রী বোলিংয়ের সঙ্গে ডিন এলগার আর সারেল আরভিয়াকের দায়িত্বশীল ব্যাটিংয়ে সুবিধা করতে পারেনি সফরকারীরা। মধ্যহ্নভোজের বিরতি কাটিয়ে ফিরে দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।

৯৫ রানে দিনের দ্বিতীয় সেশন শুরু করা দক্ষিণ আফ্রিকা এই সেশনের খেলা শেষ করেছে ৩ উইকেট হারিয়ে। যেখানে স্কোর বোর্ডে জমা হয়েছে ১৬৫ রান। টেম্বা বাভুম ২২ এবং রায়ান রিকলটন ১১ রানে অপরাজিত থেকে দিনের তৃতীয় ও শেষ সেশনের খেলা শুরু করবেন।

তাসকিনের করা স্টাম্পের বাইরের বল শরীর থেকে দূরে ড্রাইভ করার চেষ্টায় ঠিকমতো খেলতে পারেননি ব্যাটসম্যান কিগান পিটারসেন। বাংলাদেশ শিবির থেকে আবেদন করা হলেও তাতে মন গলেনি আম্পায়ারের। আত্মবিশ্বাসে অভাবে বাংলাদেশের পক্ষ থেকেও রিভিউ নেওয়া হয়নি। পরে রিপ্লেতে আল্ট্রা এজ-এ দেখা যায়, বল হালকা ছুঁয়ে গিয়েছিল ব্যাট। 

এলগার ৬০ এবং আরভিয়া ৩২ রানে অপরাজিত থেকে শুরু করেন দ্বিতীয় সেশনের খেলা। শুরু থেকেই দুই ব্যাটসম্যানকে চেপে ধরেন টাইগার বোলাররা। খালেদ আহমেদের আচমকাই লাফিয়ে ওঠা বল এলগারের গ্লাভস ছুঁয়ে যায় পেছনে। বাঁ দিকে ঝাঁপিয়ে দুই হাতে বল গ্লাভসবন্দি করেন লিটন দাস। ১১ চারে ১০১ বলে ৬৭ করে আউট দক্ষিণ আফ্রিকান অধিনায়ক।

পরের ওভারেই আরেক ওপেনার আরভিয়াকে ফেরান মেহেদী হাসান মিরাজ। প্রোটিয়া এ ব্যাটসম্যানের মনোযোগের ঘাটতি পড়তে পেরে মিরাজ বল ভাসিয়ে দেন বাতাসে। অফ স্টাম্পের বেশ বাইরে পিচ করা বল টার্ন করে আরেকটু বাইরে যাচ্ছিল। বাঁহাতি আরভিয়া জায়গায় দাঁড়িয়েই চেষ্টা করেন অনেক দূরের বল ড্রাইভ করতে। ব্যাটে লেগে বল আঘাত করে স্টাম্পে। ১০২ বলে ৪১ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর দলকে টেনে তোলার চেষ্টা করেন ওয়ানডে দলের অধিনায়ক টেম্বা বাভুমা আর তিনে নামা পিটারসেন। তবে দুই জনের পার্টনারশিপটাকে বড় হতে দেননি মিরাজ। দুর্দান্ত এক রান আউটে পিটারসেনকে আউট করে ভাঙেন ২৯ রানের পার্টনারশিপ। ৩৬ বলে ১৯ রান করে ফেরেন পিটারসেন।

৩ উইকেট হারিয়ে ১৬৫ রানে চা বিরতিতে গেছেন দুই প্রোটিয়া ব্যাটসম্যান বাভুমা আর রায়ান রিকলটন। 

ঢাকারিপোর্ট২৪.কম/এমএএন/আরএএম