বাংলা ফন্ট

'উৎসবের সময় বিদেশি সিনেমার প্রদর্শন নয়'

30-05-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 'উৎসবের সময় বিদেশি সিনেমার প্রদর্শন নয়'
ঢাকা: ঈদ ও পূজাসহ বিভিন্ন ধর্মীয় উৎসব এবং পহেলা বৈশাখের মতো উৎসবে দেশের সিনেমা হলগুলোতে কোনো বিদেশি সিনেমা প্রদর্শন করা যাবেনা বলে নির্দেশনা দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে এ সময়ের মধ্যে যৌথ প্রযোজনার চলচ্চিত্র প্রদর্শনীতে কোন সমস্যা নেই বলে জানিয়েছে আদালত।
 
যৌথ প্রযোজনা ও আমদানি করা ছবির ওপর হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে করা আবেদন নিষ্পত্তি করে আজ বুধবার এ আদেশ দেয় প্রধান বিচারপতি নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ।
 
কিছুদিন আগে বাংলাদেশে চলচ্চিত্র প্রযোজক সমিতির একজন সদস্য হাইকোর্টে একটি রিট আবেদন করেছিলেন। সে আবেদনে বলা হয়েছিল, বিভিন্ন উৎসবের সময় সিনেমা হলগুলোতে যাতে আমদানিকৃত এবং যৌথ প্রযোজনার ছবি প্রদর্শন করতে না পারে।
 
হাইকোর্টে রায় তার পক্ষে যাবার পর সিনেমা হল মালিকদের পক্ষ থেকে সেটির বিরুদ্ধে আপিল করা হয়। কিন্তু আদালত বলেছে যৌথ প্রযোজনার ছবি প্রদর্শনের ক্ষেত্রে কোন সমস্যা নেই। তবে উৎসবের সময় আমদানি করা ছবি প্রদর্শন করা যাবে না।
 
রিট আবেদনকারীর পক্ষে অন্যতম আইনজীবী মনিরুজ্জামান আসাদ বলেছেন, উৎসবের সময় যেহেতু সিনেমা হলগুলোতে দর্শক বেশি থাকে। সেজন্য তখন যাতে শুধু দেশীয় সিনেমা প্রদর্শন করা হয়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল

সর্বশেষ সংবাদ