বাংলা ফন্ট

গাজী রাকায়েতের বিরুদ্ধে পর্নগ্রাফি আইনে মামলা

24-03-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 গাজী রাকায়েতের বিরুদ্ধে পর্নগ্রাফি আইনে মামলা
ঢাকা: পর্নগ্রাফি সরবরাহের দায়ে ‘মৃত্তিকামায়া’ ছবিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে দেশে ইতিহাসে সর্বাধিক (১৭) ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত নির্মাতা গাজী রাকায়েতের বিরুদ্ধে মামলা করেছেন এক গৃহবধূ।

শুক্রবার রাজধানীর শ্যামপুর থানায় মামলাটি করেন শ্যামপুর পোস্তগোলা এলাকার কানিজ ফাতিমা সুমাইয়া (৩০) নামের ওই গৃহবধূ। মামলায় তিনি ইন্টারনেট সংযুক্ত মোবাইলফোনের মাধ্যমে পর্নগ্রাফি সরবরাহের অভিযোগ করেছেন।

মামলায় বাদী অভিযোগ করেছেন, গত ২৭ ফেব্রুয়ারি রাতে ‘গাজী রাকায়েত টুকু’ ফেসবুক আইডি থেকে তাকে ‘অশ্লীল, অনৈতিক, ধর্মীয় অনুভূতি পরিপন্থি, ইঙ্গিতপূর্ণ ও যৌন উত্তেজক’ বার্তা পাঠানো হয়। এতে ব্যক্তিগত ও সামাজিকভাবে তার সম্মানহানি হয়েছে।

ফেসবুক মেসেঞ্জারে ওই কথোপকথনের স্ক্রিনশট একটি ক্লোজড গ্রুপে পোস্ট করেন ওই গৃহবধূ। তার সেই পোস্টের পর ৬ মার্চ গাজী রাকায়েত বলেন, তার দুটি ফেসবুক অ্যাকাউন্ট ‘হ্যাকড’ হয়েছে।

পরে অপরাজিতা সংগীতা নামে একজন অধিকারকর্মী ওই স্ক্রিনশট ফেসবুকে শেয়ার করেন। তখন গাজী রাকায়েত একটি সংবাদমাধ্যমের কাছে দাবি করেন, তার কয়েকজন শিক্ষার্থীর কাছে ওই ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ড ছিল, তারা এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত। একইসঙ্গে তিনি টেলিভিশন প্রযোজক সমিতি, শিল্পী সমিতিরও সদস্য।

পরে বিষয়টি নিয়ে ডিরেক্টরস গিল্ড, টেলিভিশন প্রযোজক সমিতি এবং শিল্পী সমিতি নিকেতন অফিসে আলোচনা হয়। ওই তিনটি সংগঠন বিষয়টি তদন্ত করবে বলে আশ্বাস দেয়।

কিন্তু ১০ মার্চের পর থেকে তদন্তের নামে কালক্ষেপণ করে আপোষ-মীমাংসার নামে বিভিন্ন প্রস্তাব দেয়া হয়। এসব বিষয় উল্লেখ করে ১৭ মার্চ শ্যামপুর থানায় সাধারণ ডায়েরী (জিডি) এবং ১৩ মার্চ সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনে অভিযোগ করেন সুমাইয়া।

এদিকে অন্যায়ের প্রতিবাদ করায় গাজী রাকায়েত বাদী হয়ে ১৬ মার্চ সুমাইয়ার বান্ধবী অপরাজিতা সঙ্গিতার বিরুদ্ধে ত্যথ-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা করে। পাশপাশি অভিযোগ প্রত্যাহার করার জন্যে তাকে চাপ প্রয়োগ করেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল








সর্বশেষ সংবাদ