বাংলা ফন্ট

জিয়া চ্যারিটেবল মামলার যুক্তিতর্ক ২৫ ও ২৬ ফেব্রুয়ারি

01-02-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  জিয়া চ্যারিটেবল মামলার যুক্তিতর্ক ২৫ ও ২৬ ফেব্রুয়ারি
ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর এপিএস জিয়াউল ইসলামের পক্ষে যুক্তিতর্ক করেছেন আসামিপক্ষের অন্যতম আইনজীবী আমিনুল ইসলাম।

আগামী ২৫ ও ২৬ ফেব্রুয়ারি মামলার পরবর্তী যুক্তিতর্ক শুনানির দিন ধার্য করেছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এ দিন ঠিক করেন।

খালেদা জিয়া বেলা ১১টা ২৫ মিনিটের দিকে আদালতে হাজির হয়েছেন। বেলা ১টা ২০ মিনিটে আদালতের কার্যক্রম শেষ হলে তিনি আদালত ছেড়ে যান।

বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালত-৫-এ এই মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন চলছে। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা এই মামলায় খালেদা জিয়াসহ চারজন আসামি।

গতকাল বুধবারের শুনানিতে আইনজীবী আমিনুল ইসলাম আদালতে এমন যুক্তি তুলে ধরেন, যার মর্মার্থ হচ্ছে মামলার অভিযোগ ভিত্তিহীন।

এই আইনজীবী বলেছিলেন ‘রাষ্ট্রপক্ষ বলেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টে আসা টাকার উৎস তাঁরা জানতে পারেননি। আমার প্রশ্ন, তাহলে মামলা করেছেন কেন? আমার ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা থাকতে পারে। তার উৎস বৈধ হলে কি মামলা হবে? সুতরাং মামলা করতে হলে টাকার উৎস বৈধ না অবৈধ তা তো জানতে হবে। তা না জানলে তো মামলা হয় না।’

গতকাল আদালতের কার্যক্রম শুরুর কিছুক্ষণ পর দুই পক্ষের বাগ্‌বিতণ্ডায় আদালতকক্ষ উত্তপ্ত হয়ে ওঠে। একপর্যায়ে বিচারক মো. আখতারুজ্জামান এজলাস ছেড়ে খাসকামরায় চলে যান। আট মিনিট পর তিনি এজলাসে ফিরে আসেন। ততক্ষণে আদালত কক্ষ শান্ত হয়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ