বাংলা ফন্ট

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন

17-10-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন
ঢাকা: আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে সুপ্রিমকোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিকালে সুপ্রিমকোর্ট প্রশাসন এই প্রজ্ঞাপন জারি করে।

আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার জেমস রিচার্ড ক্রশ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে সুপ্রিমকোর্ট রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব (ভারপ্রাপ্ত) পালনের আদেশ দেয়া হলো। এই আদেশ ২২ অক্টোবর অপরাহ্ন হতে কার্যকর হবে।

আদালত সূত্র জানায়, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল পদে নিয়োগ দেয়ার পর অন্যান্য শূন্য পদগুলোতেও নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে আইন মন্ত্রণালয়।

উল্লেখ্য, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল পদ সৃষ্টির পর সৈয়দ আমিনুল ইসলামকে ওই পদে নিয়োগ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

গত রোববার সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামসহ সুপ্রিমকোর্টের ১০ কর্মকর্তাকে বদলি করে আইন মন্ত্রণালয়।

এর মধ্যে সৈয়দ আমিনুল ইসলামকে ন্যূনতম মজুরি বোর্ডের চেয়ারম্যান পদে বদলি করা হয়।

এছাড়া হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জেলা জজ, অতিরিক্ত রেজিস্ট্রার যাবিদ হোসাইনকে রংপুরের নারী-শিশু ট্রাইব্যুনালের বিচারক, অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা জজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মো. আনিসুর রহমানকে পঞ্চগড় অতিরিক্ত জেলা জজ, আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুনাভ চক্রবর্তীকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা জজ, হাইকোর্টের স্পেশাল অফিসার ই এম ইসমাঈল হোসেনকে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা জজ, হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা জজ এবং ডেপুটি রেজিস্ট্রার কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা জজ হিসেবে বদলি করা হয়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ