বাংলা ফন্ট

ট্রাম্পকে পদত্যাগ করতে পেন্টাগনের আহ্বান!

18-11-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ট্রাম্পকে পদত্যাগ করতে পেন্টাগনের আহ্বান!

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পদত্যাগের আহ্বান জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন। দুর্ঘটনাবশত এই আহ্বান জানানো হয় বলে পেন্টাগন জানিয়েছে। এক টুইটার বার্তায় ট্রাম্পকে প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করতে বলা হয়। এদিকে প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসনে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছেন ছয় ডেমোক্র্যাট।
সম্প্রতি দুই মার্কিন সিনেটরের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠে। এদের একজন ডেমোক্র্যাট এবং একজন রিপাবলিকান। তাদের পদত্যাগের আহ্বান জানায় মার্কিন প্রতিরক্ষা দপ্তর। প্রথম টুইটে বলা হয়, ‘রয় মুর: নির্বাচনী দৌড় থেকে সরে দাঁড়ান। অল ফ্রাঙ্ক: কংগ্রেস থেকে পদত্যাগ করুন।’ এরপর বলা হয়, ‘ডোনাল্ড ট্রাম্প : প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করুন।’ পরে টুইটটি মুছে ফেলা হয়। কিন্তু এর আগে পেন্টাগনের টুইটারের ৫২ লাখ অনুসরণকারী সেটা দেখতে পান।
প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসনের জন্য আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছেন ডেমোক্র্যাট দলের ছয় কংগ্রেসম্যান। প্রস্তাবে ট্রাম্পের বিরুদ্ধে ন্যায়বিচারের পথে প্রতিবন্ধকতার অভিযোগ আনা হয়েছে। মার্কিন প্রতিনিধি পরিষদে ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির সংখ্যাগরিষ্ঠতা থাকায় এই প্রস্তাব পাস হওয়ার সম্ভাবনা খুবই কম। মার্কিন সংবাদমাধ্যম টাইম এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। বিবিসি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল




সর্বশেষ সংবাদ