মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

৫ চৈত্র ১৪৩০

সরকার অনুমোদিত অনলাইন গণমাধ্যম
BD.GOV.REG.NO-88

আপনি পড়ছেন : মৌলভীবাজার

কমলগঞ্জে দলিল লেখকদের কর্মবিরতি প্রত্যাহার


মৌলভীবাজার প্রতিনিধি
DhakaReport24.com || 2022-04-18 20:01:15
কমলগঞ্জে দলিল লেখকদের কর্মবিরতি প্রত্যাহার

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে অনির্দিষ্টকালের ডাকা কর্মবিরতি সোমবার বিকেলে প্রত্যাহার করা হয়েছে। 

জানা যায়, দলিল লেখক ও সাব রেজিস্ট্রারের দ্বন্দ্বের জেরে গত ৮ দিন বন্ধ ছিল কমলগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসের দলিল সম্পাদন কার্যক্রম। সাব রেজিস্টার রহমত উল্লা লতিফের বিরুদ্ধে দলিল প্রতি ঘুষ বাণিজ্য, অসদাচরণ করাসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে গত ১১ এপ্রিল থেকে কর্মবিরতি পালন করেন দলিল লেখকরা। এতে সব ধরনের সেবা বন্ধ থাকে। ভোগান্তিতে পড়েন সেবাগ্রহীতারা। এর ফলে সরকার বিপুল পরিমাণ রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়। সাধারণ সেবাগ্রহীতার কথা বিবেচনা করে বিষয়টি নিষ্পত্তি করতে উদ্যোগী হন কমলগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জুয়েল আহমেদ। 

সোমবার (১৮ এপ্রিল) দুপুর ২টায় কমলগঞ্জ পৌর মেয়র সাব রেজিস্ট্রার রহমত উল্লা লতিফ ও দলিল লেখকদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে অংশ নেন জেলা দলিল লেখক সমিতির সভাপতি মো. আব্দুল মছব্বির, উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি পৌর কাউন্সিলর মো. বখতিয়ার খাঁনসহ সমিতির নেতৃবৃন্দ। দুই পক্ষের সাথে দীর্ঘ আলোচনার পর দলিল লেখক ও সাব রেজিস্ট্রার দ্বন্দ্বের অবসান হয়। পরে কর্মবিরতি কর্মসূচি প্রত্যাহার করে আগামীকাল মঙ্গলবার (১৯ এপ্রিল) থেকে কাজে ফিরার ঘোষণা দেন দলিল লেখকরা।

কমলগঞ্জ উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি পৌর কাউন্সিলর মো. বখতিয়ার খাঁন জানান, জনগণের ভোগান্তির কথা বিবেচনা করে কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদের মধ্যস্থতায় উভয় পক্ষের সমঝোতা বৈঠকে বিষয়টি সমাধান হওয়ায় আমরা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি।

এ ব্যাপারে জানতে চাইলে কমলগঞ্জ উপজেলা রেজিস্ট্রার সাব রেজিস্টার রহমত উল্লা লতিফ বলেন, দলিল লেখকদের সাথে ভুল বুঝাবুঝির বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান হয়েছে।  

ঢাকারিপোর্ট২৪.কম/আরএ/আরএএম