বাংলা ফন্ট

ইরানের কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ কর্মকর্তা গ্রেফতার

06-08-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ইরানের কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ কর্মকর্তা গ্রেফতার

ঢাকা: ইরানের কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক লেনদেন বিষয়ক শীর্ষ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। বিচার বিভাগের এক মুখপাত্র তার গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন। মার্কিন নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার আগেই তাকে এই গ্রেফতার করা হলো। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, ইরানের কেন্দ্রীয় ব্যাংকের একজন ভাইস-গভর্নর আহমেদ আরাঘচি’কে আরো বেশ কয়েকজন ব্যক্তির সঙ্গে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বাকিদের নাম জানা যায়নি। তবে তাদের মধ্যে একজন সরকারি কেরানি, চারজন মুদ্রা বিষয়ক বেনিয়ান রয়েছেন।

আরাঘচি ব্যাংকের বৈদেশিক লেনদেন দেখভালের দায়িত্বে ছিলেন। স্থানীয় সময় মঙ্গলবার থেকে ইরানের ওপর পুনরায় আরোপ হতে যাচ্ছে মার্কিন নিষেধাজ্ঞা। এর আগ দিয়েই এই গ্রেফতার অভিযান চালানো হল।

এদিকে, ইরানজুড়ে বিভিন্ন অংশে দেখা দিয়েছে বিক্ষোভ। পানির সংকট, অর্থনীতির মন্দাবস্থা ও রাজনৈতিক ব্যবস্থার ওপর ক্ষোভ থেকে বিক্ষোভ করছে ইরানবাসী। রোববার রাতে ব্যাপক প্রস্তুতি নিতে দেখা গেছে দাঙ্গা পুলিশকে। এছাড়া, কারাজ শহরে একটি সাঁজোয়া যানও দেখা গেছে। শহরটিতে কয়দিন ধরে টানা বিক্ষোভ চলছে।

রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়েছে, বিক্ষোভকারীরা শুক্রবার রাতে একটি সেমিনারে হামলা চালিয়ে সেখানে অগ্নিসংযোগের চেষ্টা করে। এই ঘটনায় বিক্ষোভকারীদের হাতে অন্তত একজন প্রাণ হারায়। এছাড়া, ইসফাহান, মাশহাদ ও শিরাজ শহরেও তুমুল বিক্ষোভ দেখা গেছে। সূত্র: আল আরাবিয়া

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ