বাংলা ফন্ট

গোলান মালভূমিতে ইসরাইলের বিমান হামলা

07-07-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  গোলান মালভূমিতে ইসরাইলের বিমান হামলা
বিশ্ব ডেস্ক: গোলান মালভূমিতে সিরিয়ার কুনেইত্রা অঞ্চলের খান আরনাবেহ গ্রামে একটি সেনা অবস্থানে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। তবে ওই হামলায় কেউ হতাহত হয়নি।

ইসরাইলের দাবি সিরিয়া থেকে ক্ষেপণাস্ত্র ছোড়ার প্রতিশোধ হিসেবে গোলান মালভূমিতে সিরিয়ার ওই সেনা শুক্রবার ওই হামলা চালানো হয়। খবর সংবাদ সংস্থা আনাদোলুর।

সিরিয়ার নাম প্রকাশে অনিচ্ছুক একজন সেনা কর্মকর্তা জানিয়েছেন, গোলান মালভূমিতে ইসরাইলের ওই বিমান হামলায় কেউ হতাহত হয়নি।

ইসরাইল বলছে, অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় গোলান থেকে একটি ক্ষেপণাস্ত্র এসে পড়ে। তবে ক্ষেপণাস্ত্রটি ইসরাইলকে লক্ষ্য করে নিক্ষেপ করা হয়নি বরং সম্ভবত সিরিয়ার সেনাবাহিনী ও দেশটিতে তৎপরত জঙ্গি গোষ্ঠীগুলোর মধ্যকার সংঘর্ষে ব্যবহৃত হয়েছে বলেও দাবি করে তেল আবিব।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী গিলাদ এরদান বলেছেন, অধিকৃত গোলান মালভূমির কাছে সিরিয়ার সেনা মোতায়েন করা হলে তেল আবিব সিরিয়ার সেনা অবস্থানে হামলা চালাবে।
ইসরাইল বিগত বছরগুলোতে সিরিয়ায় তৎপর উগ্র জঙ্গিগোষ্ঠীগুলোকে পৃষ্ঠপোষকতা দেয়ার জন্য সিরিয়ার সেনা অবস্থানে হামলা চালিয়েছে। জাতিসংঘ মহাসচিবের কাছে দামেস্ক এ পর্যন্ত বেশ কয়েকবার চিঠি পাঠিয়ে এ ধরনের হামলা বন্ধে পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানিয়েছে। কিন্তু বিশ্ব সংস্থাটি এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ