বাংলা ফন্ট

তিউনিসীয় উপকূলে নৌকা ডুবে ১১২ অভিবাসী নিহত

05-06-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 তিউনিসীয় উপকূলে নৌকা ডুবে ১১২ অভিবাসী নিহত

ঢাকা: তিউনিসিয়ার দক্ষিণাঞ্চলীয় উপকূলে এক নৌকা ডুবির ঘটনায় নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১১২ জন হয়েছে।আন্তর্জাতিক অভিবাসন সংস্থা(আইওএম) এই তথ্য জানিয়েছে। গত কয়েক বছরের মধ্যে অভিবাসীদের জন্য সবচেয়ে প্রাণঘাতী নৌকাডুবির ঘটনা এটি। এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি।
 
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়, স্থানীয় সময় রবিবার রাতে তিউনিসিয়ার দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় দ্বীপ কেরকেন্নার নিকটে ১৮০ অভিবাসী নিয়ে নৌকাটি ডুবে যায়।এর মধ্যে কোস্ট গার্ডরা উদ্ধার করেছেন ৬৭ অভিবাসীকে।অভিবাসীরা তিউনিসিয়া সহ বিভিন্ন দেশের নাগরিক।
 
কর্মকর্তারা জানিয়েছেন, রবিবার কিছুক্ষণের জন্য উদ্ধারকাজ বন্ধ রাখা হয়েছিল। এরপর সোমবার সকাল থেকে পুনরায় উদ্ধারকাজ শুরু হয়।
উল্লেখ্য, লিবিয়ার উপকূলবর্তী অঞ্চলগুলোতে নিয়ন্ত্রণ জোরদার করার পর থেকে মানব পাচারকারীরা অর্থের বিনিময়ে অভিবাসীদের ইউরোপে পৌঁছাতে তিউনিসিয়ার উপকূল ব্যবহার করা শুরু করেছে।
 
নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছে, নৌকাটিতে মোট ১৮০জন অভিবাসন প্রত্যাশী ছিল। এর মধ্যে ৮০ জনই ছিলেন বিভিন্ন আফ্রিকান দেশের নাগরিক।
 
উদ্ধার হওয়া এক অভিবাসী জানিয়েছেন, নৌকাটি ডুবা শুরু করলে নৌকার চালক তাদের রেখে পালিয়ে যায়। তিনি বলেন, আমি নয় ঘন্টা ধরে একটি কাঠের টুকরা আঁকড়ে ধরে ছিলাম।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ