বাংলা ফন্ট

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩১

22-04-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩১
ঢাকা: আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলীয় এলাকায় একটি ভোটার নিবন্ধন কেন্দ্রে ভয়াবহ বোমা হামলায় ৩১ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছে আরো ৫০ জনেরও বেশি। একটি বিল্ডিংয়ের ভেতর অপেক্ষমাণ লোকজনকে লক্ষ্য করে বোমা হামলাটি ঘটানো হয় বলে সেদেশের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

নিজেদের ‘আমাক’ নিউজ এজেন্সির মাধ্যমে এ হামলার দায় স্বীকার করেছে তথাকথিত জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। জানা গেছে, পশ্চিম কাবুলের দাস্ত-এ-বাচরি এলাকার ভোটার নিবন্ধন কেন্দ্রে ওই হামলা চালানো হয়। ওই এলাকায় মূলত শিতি হাজারা সংখ্যালঘু সম্প্রদায়ের বাস। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিকব দানেশ জানান, পায়ে হেঁটে হামলাকারী সেখানে আসে। চলতি বছরের সংসদ নির্বাচন উপলক্ষে সেখানে কর্মকর্তারা ভোটারদের নিবন্ধন কার্ড বিতরণ করছিলেন।

আফগানিস্তানে বহুল প্রত্যাশিত সংসদ ও জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে এই বছরের অক্টোবরে। নির্বাচন সামনে রেখে ভোটার নিবন্ধন কার্যক্রম চলছে। যুক্তরাষ্ট্র সমর্থিত সরকারের বিরোধী সশস্ত্র গোষ্ঠী তালেবান দেশটিতে অনেক বেশি সক্রিয়। আফগান সরকার তাদের শান্তি আলোচনায় বসার আহ্বান জানালেও এখনও তা শুরু হয়নি। নির্বাচন ঘিরে আরো হামলার আশঙ্কা করছে আফগান সরকার। বিবিসি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ