বাংলা ফন্ট

ছেলের নামকরণ নিয়ে দ্বিধায় মুশফিক

06-02-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  ছেলের নামকরণ নিয়ে দ্বিধায় মুশফিক
ঢাকা: সন্তানের বাবা হবেন সেটার সুখবরটা পেয়েছিলেন আগেই। দক্ষিণ আফ্রিকা সফর শেষে সহধর্মিণী জান্নাতুল কিফায়েতকে ডাক্তার দেখাতে থাইল্যান্ডে গিয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তাইতো পৃথিবীতে সন্তানের আগমনের উপলক্ষে সব ধরণের প্রস্তুতি আগেই সেরে রেখেছিলেন মুশফিক।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শেষেই ঢাকার উদ্দেশ্যে উড়াল দিয়েছিলেন মুশফিক। পরেরদিন সকাল নয়টা আটাশ মিনিটে স্কয়ার হাসপাতালে আগমন ঘটে মুশফিকের সন্তানের। নিজের সন্তানকে কোলে নিয়ে সামাজিক মাধ্যম ফেসবুক, টুইটার ও ইন্সটাগ্রামে ছবি শেয়ার দিয়েছিলেন তিনি এবং ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মুশফিক।

ছেলে সন্তানের বাবা হওয়ার পরের দিনই ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে আসেন মুশফিক। ছেলে সন্তানের বাবা হওয়ার উপলক্ষে মিষ্টি খাওয়ান সবাইকে। সেই সাথে রয়েছেন বেশ ফুরফুরেও।

সংবাদ সম্মেলনে বাবা হওয়ার আনন্দ কেমন সেটা জানতে চাইলে বলেন, “অনেক ভালো লাগছে। অনুভূতি বলে বোঝাতে পারব না। আপনারা নিশ্চয়ই জানেন অনুভূতি কেমন। দোয়া করবেন যেন আমার ছেলে, স্ত্রী সুস্থ থাকে। আমার ছেলে যেন মানুষের মতো মানুষ হয়।”

তবে ছেলের নাম কি রাখবেন সেটি এখনো ঠিক করেননি মুশফিক। নাম নিয়ে রয়েছেন দ্বিধায়। সংবাদ সম্মেলনে নাম নিয়ে প্রশ্ন রাখতেই মুখে হাসি ফুটে উঠে মুশফিকের। নাম এখনো ঠিক না করলেও, আগামী সাত দিনের মধ্যেই ছেলের নাম ঠিক করে ফেলবেন বলে জানিয়েছেন তিনি।

“ছেলের নাম নিয়ে একটু দ্বিধায় আছি। ঠিক করতে পারিনি এখনো। সাত দিনের মধ্যে আকিকা হবে। চেষ্টা করছি এর মধ্যে নাম ঠিক করে ফেলতে।”

চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে প্রথম ইনিংসে ৯২ রান করে লাকমলের বলে আউট হন মুশফিক, দ্বিতীয় ইনিংসে পারেননি বড় ইনিংস খেলতে। তার আউট এক প্রকার দুর্ভাগ্যই বলা যায়। তবে ব্যাট হাতে যে ফর্মে রয়েছেন সেটি নিজের ভালোই জানা। সেই সাথে বাবা হওয়ার খুশি ঢাকা টেস্টে যে মুশফিককে আরও ভালো খেলতে উৎসাহ জোগাবে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ