বাংলা ফন্ট

শ্রীলঙ্কার হাথুরুসিংহেকে নিয়ে চিন্তায় বাংলাদেশ

24-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 শ্রীলঙ্কার হাথুরুসিংহেকে নিয়ে চিন্তায় বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক: বছরের শুরুতে শ্রীলঙ্কা সফরে দারুণ এক সুবিধা পেয়েছিল বাংলাদেশ। তৎকালীন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে ও ব্যাটিং কোচ থিলান সামারারিবা জানতেন লঙ্কানদের হাঁড়ির খবর। এবার উল্টো পরিস্থিতি। হাথুরুসিংহে, সামারাবিরা আছে প্রতিপক্ষ শিবিরে। তাই সিরিজ নিয়ে চিন্তায় বিসিবি।

চুক্তির মেয়াদ শেষে শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হন সামারাবিরা। দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে পদত্যাগপত্র জমা দেওয়া হাথুরুসিংহে তিন বছরের জন্য শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার বাংলাদেশের প্রাথমিক দল নিয়ে দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের সঙ্গে বসেছিলেন আকরাম খান, খালেদ মাহমুদ। সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম জানান, আসন্ন সিরিজকে তারা দেখছেন মর্যাদার লড়াই হিসেবে।

“সিরিজটা আমাদের কাছে মর্যাদার লড়াই হয়ে দাঁড়িয়েছে। যেহেতু শেষ সিরিজটায় ভালো করতে পারেনি তাই খুবই চ্যালেঞ্জিং হবে।”

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুটি সিরিজে স্পিন সহায়ক উইকেট বানিয়ে একটি করে টেস্ট জিতেছিল বাংলাদেশ। উপমহাদেশের দল শ্রীলঙ্কার বিপক্ষে কেমন উইকেট বানানো হবে তা নিয়ে ভাবনায় আছে তারা। প্রতিপক্ষ শিবিরে যোগ দিয়ে সাকিব আল হাসানদের জন্য কাজটা অনেক কঠিন করে তুলেছেন হাথুরুসিংহে।

 “চ্যালেঞ্জের চেয়ে চিন্তাটাই একটু বেশি। যেহেতু একটা দলের সাথে এতদিন হাথুরুসিংহে ছিলেন। আমাদের ভালো দিকটা তিনি যেমন জানতেন, দুর্বলতাগুলোও জানেন। এই জিনিসটা আমাদের জন্য চিন্তার ব্যাপার। এই সিরিজটার পরে আমরা শ্রীলঙ্কায়ও খেলবো। সেটাও আমাদের জন্য চ্যালেঞ্জের ব্যাপার। তাই আমাদের কাছে এটা সিরিয়াস ব্যাপার।”

আকরাম জানান, ফিটনেস ক্যাম্পের জন্য ত্রিশোর্ধ একটি দল ঘোষণা করা হবে দুয়েক দিনের মধ্যে। বিপিএল, জাতীয় ক্রিকেট লিগের পারফরমাররা জায়গা পেতে পারেন এই দলে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল







সর্বশেষ সংবাদ