বাংলা ফন্ট

সাকিব-মিরাজদের জন্য স্পিন কোচের খোঁজে বিসিবি

17-07-2017
ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 সাকিব-মিরাজদের জন্য স্পিন কোচের খোঁজে বিসিবি
ক্রীড়া ডেস্ক: অনেকদিন ধরেই একজন স্পিন কোচহীন বাংলাদেশ দলের স্পিনাররা। লঙ্কান কোচ রুয়ান কালপাগের বিদায়ের পর এখনো পর্যন্ত কোন কোচ পায়নি স্পিনাররা। তবে আশার বানী শুনিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের আগেই নতুন স্পিন কোচ নিয়োগ দিয়ে চলেছে বিসিবি।

আকরাম খান বলেন, “খুব শীঘ্রই নতুন স্পিন কোচ পেয়ে যাবেন সাকিব-মিরাজরা। যদিও বিষয়টা এখনো প্রক্রিয়াধিন। কয়েকজন সাবেক টেস্ট স্পিনারের সাথে কথা চলছে। তাদের মধ্যে খুব শীঘ্রই একজনকে বেছে নেয়া হবে।”

তবে কে হতে পারেন সেই স্পিন কোচ! এই নিয়ে ক্রিকেটপাড়ায় আলোচনা চললেও জানা গিয়েছে একজন এশিয়ান স্পিন কোচ নিয়োগ দিয়ে চলেছে বিসিবি। তবে এখনি নাম প্রকাশ করতে অনীহা দেখিয়েছেন আকরাম খান। অতীতে কোচের নাম প্রকাশ করে সমস্যার মুখে পড়তে হয়েছিল বিসিবিকে।

“আমরা এখনি নাম প্রকাশ করতে চাচ্ছি না। নাম প্রকাশ নিয়ে অতীতে আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে হয়েছিল তাই এখনি নাম বলতে চাচ্ছি না। তবে যেই কোচ হোক না কেন, তার সঙ্গে সকল ধরনের চুক্তি স্বাক্ষরিত করেই আমরা আনুষ্ঠানিকভাবে নাম প্রকাশ করবো।”

তবে ক্রিকেট পাড়ায় এশিয়ান কোচের একজনের নামই চাউর হচ্ছে বেশি। অতীতে বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের হয়ে কাজ করে গিয়েছিলেন ভেঙ্কটপতি রাজু। সবকিছু ঠিক থাকলে সাকিব, মিরাজ, তাইজুলদের নতুন স্পিন কোচ হতে পারেন এই ভারতীয়। তবে এখনো আগভাগে কিছুই বলা ঠিক হবে না।

অন্যদিকে বিসিবি গ্ল্যামার বোলারের চেয়ে অভিজ্ঞ, টেকনিক্যালি স্পিন কোচ খুঁজছে বিসিবি। যাতে করে মিরাজ, তাইজুলদের স্পিনে নতুন ধার আনতে পারে। আকরাম খান জানান নন-এশিয়ানদের চেয়ে সাকিবদের জন্য এশিয়ান বোলারই সহায়তা করবে বেশি। তিনি বলেন,

“আমরা যেহেতু এশিয়ান, তাই এশিয়ান কোচের দিকে নজর দিচ্ছি আমরা। আমার মতে, একজন নন-এশিয়ান চেয়ে এশিয়ানরাই আমাদের স্পিনারদের বুঝবে বেশি। আমরা একজন অভিজ্ঞ, টেকনিক্যাল কোচের খোঁজে রয়েছি। আপনারা হয়ত জানেন, এমন অনেক কোচ রয়েছে যাদের কিনা ক্যারিয়ার অনেক সমৃদ্ধ কিন্তু কোচ হিসেবে অতটা ভালো নয়। এবং কিছু কোচের ক্যারিয়ার হয়ত দীর্ঘ হয়নি কিন্তু তারা আবার ভালো মানেই কোচ। আমরা সেটার উপর ভিত্তি করেই খোঁজ চালিয়ে যাচ্ছি।”

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল







সর্বশেষ সংবাদ