বাংলা ফন্ট

মেসির দুই গোলে বার্সেলোনার জয়

16-04-2017
ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

মেসির দুই গোলে বার্সেলোনার জয়

মাদ্রিদ: লা লিগায় বার্সেলোনা শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন লিয়নেল মেসি। তার দুই গোলেই গতকাল রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নিয়েছে কাতালানরা। এর ফলে আগামী সপ্তাহে মৌসুমে দ্বিতীয় এল ক্ল্যাসিকোর আগে বার্সেলোনা শিবিরে কিছুটা হলেও আত্মবিশ্বাস ফিরে এসেছে।

এর আগে দিনের শুরুতে ইসকোর গোলে রিয়াল মাদ্রিদ জয়ের ধারা ধরে রেখে এখনো বার্সেলোনার থেকে তিন পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষ স্থানটি ধরে রেখেছে। দুইবার পিছিয়ে থেকেও স্পোর্টিং গিওনের বিপক্ষে রিয়াল ৩-২ গোলে জয় নিশ্চিত করেছে। যদিও বার্সেলোনার থেকে এক ম্যাচ কম খেলেছে গ্যালাকটিকোরা।

বুধবার জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে মেসির এই ফর্মটা বেশ জরুরী। প্রথম লেগে জুভেন্টাসের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছিল কাতালানরা। বার্সা বস লুইস এনরিকে স্থানীয় টেলিভিশন চ্যানেলে বলেছেন, খেলোয়াড়দের পারফরমেন্সে আমি অনেক খুশী। সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়নস লীগের ম্যাচের আগে এই জয়টা খুব গুরুত্বপূর্ণ ছিল।

আর্জেন্টাইন তারকা মেসি আর মাত্র দুই গোল করতে পারলেই বার্সেলোনরা হয়ে ৫০০তম গোলের মাইলফলক স্পর্শ করবেন। ২৫ গজ দুর থেকে তার দেয়া গোলেই বার্সেলানা ১৭ মিনিটে এগিয়ে গিয়েছিল। ৩৭ মিনিটে লুইস সুয়ারেজের বল সোসিয়েদাদ গোলরক্ষক জেরোনিমো রুলি রক্ষা করার পরে ফিরতি বল থেকে ব্যবধান দ্বিগুন করেন মেসি। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৪৪ ম্যাচে এটা মেসির ৪৫তম গোল। যদিও বিরতির আগে পাকো আলকাসারের গোলে তিন গোল করলেও সোসিয়েদাদও কম যায়নি। ইনিগো মার্টিনেজের একটি প্রচেষ্টা স্যামুয়েল উমিতি আত্মঘাতি গোলে পরিণত করার পরে উইলিয়াস জোসের ক্রস থেকে প্রথমার্ধের ইনজুরি টাইমে জাভি প্রিয়েতো দ্বিতীয় গোল করেন। ফলে বিরতিতে যাবার আগে বার্সেলোনা খুব একটা স্বস্তিতে ছিল না।

এদিকে দিনের প্রথম ম্যাচে টেবিলের তলানিতে থাকা স্পোর্টিং গিওনের বিপক্ষে রিয়াল মাদ্রিদের জয়টা খুব একটা সহজ ছিল না। আগামী সপ্তাহে এল ক্ল্যাসিকোতে বার্সেলোনাকে আতিথ্য দেবার আগে গত পাঁচ বছরে প্রথম লীগ শিরোপা জয়ের স্বপ্নে বিভোর মাদ্রিদ স্পোর্টিং গিওনের বিপক্ষে কষ্টার্জিত জয় তুলে নিয়েছে। উভয় অর্ধের শুরুতে ডুজে কপ ও মিকেল ভেসগার গোলে স্পোর্টিং এগিয়ে গেলেও ইসকোর দুর্দান্ত ব্যক্তিগত নৈপুন্য ও আলভারো মোরাতার গোলে খুব বেশীক্ষন এই লিড স্থায়ী হয়নি। ম্যাচের শেষ মিনিটে ইসকো নিজের দ্বিতীয় গোল করলে রিয়ালের জয় নিশ্চিত হয়।

ম্যাচ শেষে ইসকো বলেছেন, এটাই রিয়াল মাদ্রিদের স্পিরিট। এই দলের জার্সিও এটাই মূল প্রতিপাদ্য। আমরা আগেও এই ধরনের পারফরমেন্স অনেক দেখিয়েছি এবং সেটা আজ আবারো প্রমান করলাম। রেফারী শেষ মিনিটের বাঁশি বাজানোর আগে আমাদের লড়াই শেষ হয়না।

ইনজুরি আক্রান্ত গ্যারেথ বেলের পাশাপাশি কাল দলে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও করিম বেনজেমা।

এদিকে আরেক ম্যাচে এ্যাথলেটিকো মাদ্রিদ ওসাসুনাকে ৩-০ গোলে সহজেই পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিয়েছে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ