বাংলা ফন্ট

কি হয়েছিল টাইগারদের মিটিংয়ে?

20-03-2017
ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

কি হয়েছিল টাইগারদের মিটিংয়ে?
ক্রীড়া ডেস্ক: কলম্বোর পি সারা ওভালে চতুর্থ ইনিংসে ১৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অল্প রানে দুটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। কিন্তু তামিম, মুশফিক এবং সাকিব চাপের মুখে ভালো ব্যাটিং করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

সেই জয়ে পৌছতে খেলোয়াড়দের নিজেদের মধ্যে একটি টিম মিটিং ভূমিকা রেখেছে বলে জানা যাচ্ছে।

কি হয়েছিল সেই মিটিংএ?
ইএসপিএন ক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ ইসাম জানিয়েছেন, বাংলাদেশ দল শুরুতে ধরে নিয়েছিল শ্রীলঙ্কা দলকে হারানো কঠিন হবে না, কিন্তু তারপরেও যখন প্রথম টেস্টটি তারা হেরে গেল, তখন তারা নিজেরাই বসেছে।

কোচ, পরিচালন কমিটি কিংবা কর্তৃপক্ষের বাইরে কেবল খেলোয়াড়েরা নিজেরা আলোচনা করেছে, কোথায় তাদের ছোট ছোট ভুল হচ্ছে।

নিজেরা নিজেদের এবং একজন অপরজনকেও প্রশ্ন করেছেন তারা কোনো জায়গাটিতে ভুলগুলো থেকে যাচ্ছে, কেন সেটা শোধরানো যাচ্ছে না, এমন সব প্রশ্ন।

ইসাম বলেছেন, বাংলাদেশ দলের খেলোয়াড়দের কাছ থেকে তারা জানতে পেরেছেন, মিটিংটি তাদের খুব কাজে লেগেছে।

এছাড়া খেলোয়াড়েরা নিজেরা আলোচনা করেছেন, এ টেস্ট তাদের জিততেই হবে এবং কোন ভুল রাখা যাবে না। আর সে অ্যাটিচুড মাঠে পুরোপুরি দেখা গেছে বলে মন্তব্য ইসামের।

তিনি বলছেন, ছোটখাটো কিছু ভুলত্রুটি তারপরেও করেছে বাংলাদেশ, কিন্তু দলের মূল দুর্বলতার জায়গাটা বলা হয় যে ফিল্ডিংকে, সেখানে অনেক উন্নতি করেছে বাংলাদেশ।

এমনকি শ্রীলঙ্কার চেয়েও ভালো ফিল্ডিং করেছে বাংলাদেশ।

সেই সঙ্গে ঐ মিটিং এ পরস্পরকে মোটিভেট বা উদ্বুদ্ধ করেছেন, খেলোয়াড়েরা। এভাবেই একটি মিটিং গড়ে দিয়েছে ম্যাচের ফলাফল।

শ্রীলংকা প্রথম ইনিংসে ৩৩৮ ও দ্বিতীয় ইনিংসে ৩১৯ রান করে। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে সাকিব আল হাসানের শতরানের সুবাদে ৪৬৭ রান করে।

আর দ্বিতীয় ইনিংসে ১৯১ রানে জয়ের টার্গেট নিয়ে খেলতে নেমে ৬ উইকেটের বিনিময়ে ম্যাচ জিতে এবং একই সাথে জিতে নেয় বাংলাদেশের শততম টেস্ট।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ