বাংলা ফন্ট

ইতিহাস গড়ে অস্ট্রেলিয়ায় প্রথম সিরিজ জিতল ভারত

07-01-2019
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ইতিহাস গড়ে অস্ট্রেলিয়ায় প্রথম সিরিজ জিতল ভারত

ঢাকা: অস্ট্রেলিয়ায় ইতিহাস সৃষ্টি করলো বিরাট কোহলির টিম ইন্ডিয়া। এই প্রথম অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে টেস্ট সিরিজ জিতল ভারত। সোমবার সিডনি টেস্টের পঞ্চম দিনে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। চতুর্থ টেস্ট ড্র হওয়ায় ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত।

ম্যান অফ দ্যা ম্যাচ ও ম্যান অফ দ্যা সিরিজ দুইই হয়েছেন ভারতের চেতেশ্বর পূজারা। এর আগে সিডনি টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করে সাত উইকেটে ৬২২ রানের পাহাড় গড়েছিল ভারত। এর জবাবে ব্যাট করতে নেমে ৩০০ রান অল আউট হয়ে যায় অজিরা। ভারতের দাপটে নিজেদের দেশের মাটিতেই ৩০ বছর পর ফলো অন করতে বাধ্য অস্ট্রেলিয়া দল।

বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনে যখন খেলা বন্ধ করে দিতে হয়, তখন দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর ছিল কোনো উইকেট না হারিয়ে ৬। চতুর্থ টেস্ট ড্র করতে হলে প্রায় দেড় দিন ক্রিজে টিকে থাকতে হত তাদের। অজিদের বর্তমান পারফরমেন্সে যেটা প্রায় অসম্ভব ছিল বলেই ধারণা ক্রিকেট বিশেষজ্ঞদের। বৃষ্টি ব্যাঘাত না ঘটালে চতুর্থ টেস্টও হয়তো ভারত জিততো।

এর আগে অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্ট ৩১ রানে জেতে ভারত। পারথ-এ দ্বিতীয় টেস্টে ১৪৬ রানে জয় লাভ করে অস্ট্রেলিয়া। মেলবোর্নের তৃতীয় টেস্ট আবার ১৩৭ রানে জয় পায় টিম ইন্ডিয়া।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ