বাংলা ফন্ট

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে রুমানা

31-12-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে রুমানা

ঢাকা: আজ বিদায়ঘণ্টা বেজে গেছে ২০১৮ সালের। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি বছরজুড়ে সেরা পারফর্মারদের নিয়ে তৈরি করেছে টি-টোয়েন্টি বর্ষসেরা নারী একাদশ। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন রুমানা আহমেদ।

রুমানা প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার যিনি আইসিসির বর্ষসেরা কোনও একাদশে আছেন। ডানহাতি এই লেগস্পিনার ২০১৮ সালে দারুণ কাটিয়েছেন। ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে নিয়েছেন ৩০টি উইকেট। এর মাঝে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চার ম্যাচে ছিল চার উইকেট।

একাদশে আছেন পাঁচটি দেশের ক্রিকেটার। যার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার ৪জন- অ্যালিস হিলি, এলিসি প্যারি, অ্যাশলি গার্ডনার এবং মেগান স্কট। বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলা ভারতের আছেন তিনজন ক্রিকেটার- স্মৃতি মান্ধানা, হারমনপ্রিত কৌর এবং পুনাম যাদব। নিউজিল্যান্ডের ২ জন- সুজি  বেটস ও লি ক্যাসপারেক। একজন করে আছে বাংলাদেশের ও ইংল্যান্ডের।  বাংলাদেশের হলেন রুমানা আহমেদ ও ইংল্যান্ডের নাটালি শিভার।

আইসিসির ঘোষিত এই দলের অধিনায়ক করা হয়েছে ভারতের হারমনপ্রিত কৌরকে। উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার অ্যালিস হিলিকে।

এক নজরে আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি নারী দল :

১।  স্মৃতি মান্ধানা (ভারত)
২।  অ্যালিস হিলি (অস্ট্রেলিয়া) (উইকেটকিপার)
৩।  সুজি  বেটস (নিউজিল্যান্ড)
৪।  হারমনপ্রিত কৌর (ভারত) (অধিনায়ক)
৫।  নাটালি শিভার (ইংল্যান্ড)
৬।  এলিসি প্যারি (অস্ট্রেলিয়া)
৭।  অ্যাশলি গার্ডনার (অস্ট্রেলিয়া)
৮।  লি ক্যাসপারেক (নিউজিল্যান্ড)
৯।  মেগান স্কট (অস্ট্রেলিয়া)
১০।  রুমানা আহমেদ (বাংলাদেশ)
১১।  পুনম যাদব (ভারত)

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল






সর্বশেষ সংবাদ