বাংলা ফন্ট

সাকিব-মাহমুদুল্লাহর র‌্যাংকিংয়ে উন্নতি

23-12-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 সাকিব-মাহমুদুল্লাহর র‌্যাংকিংয়ে উন্নতি

ঢাকা: ইনজুরি থেকে ফিরেই টেস্টে দলকে সিরিজ জেতান সাকিব আল হাসান। হন সিরিজ সেরা। জানান, ওয়ানডে সিরিজে নিজের সেরাটা দেবেন। ওয়ানডে সিরিজে সেরা নির্বাচিত না হলেও ব্যাটে-বলে দারুণ করেছেন সাকিব। এরপর টি-২০ সিরিজেও ব্যাটে-বলে উজ্জল বিশ্বসেরা এই অলরাউন্ডার। দল সিরিজ হারলেও সিরিজ সেরা তিনি। টি-২০ ফরম্যাটে ভালো খেলায় তার র‌্যাংকিংয়ে এসেছে উন্নতি। এছাড়া মাহমুদুল্লাহও এগিয়েছেন র‌্যাংকিংয়ে।

সাকিব সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে তিন ম্যাচের সিরিজে ১০৩ রান করেছেন। বাঁ-হাতের ঘূর্ণিতে নিয়েছেন ৮ উইকেট। এগিয়েছেন বোলিং ও ব্যাটিং র‍্যাংকিংয়ে। তবে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ধাপ মাড়াতে পারেননি। দ্বিতীয় স্থানেই আছেন অলরাউন্ডার র‌্যাংকিংয়ে। গ্লেন ম্যাক্সওয়েল আছেন শীর্ষস্থানে। দুইয়ে থাকা সাকিবের রেটিং ৩৩৮। আর অজি অলরাউন্ডার ম্যাক্সওয়েলের রেটিং ৩৬২। এছাড়া টি-২০ বোলিং র‌্যাংকিংয়ে সাতে আছেন সাকিব। তবে ব্যাটিং র‌্যাংকিংয়ে বেশ দূরে। তার অবস্থান ৩৭।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজে ব্যাটে-বলে ভালো করেছেন মাহমুদুল্লাহও। তিন ম্যাচে বল হাতে নিয়েছেন পাঁচ উইকেট। এর মধ্যে সিরিজের শেষ ম্যাচে তিন উইকেট নিয়েছেন তিনি। বোলিং র‌্যাংকিংয়ে ১৭ ধাপ এগিয়ে মাহমুদুল্লাহ আছেন ৫১ তে। আর অলরাউন্ডার র‌্যাংকিংয়ে চারে উঠে এসেছেন তিনি। ব্যাট হাতে তিন ম্যাচে পেয়েছেন ৬৬ রান। ব্যাটিংয়ে তাই দুই ধাপ এগিয়ে ৩১ অবস্থানে আছেন তিনি।


ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ