বাংলা ফন্ট

কোহলিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ মুমিনুলের

29-11-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 কোহলিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ মুমিনুলের

ঢাকা: ফর্মের মগডালে আছেন মুমিনুল হক। ৮০ পেরোলেই হাঁকাচ্ছেন সেঞ্চুরি। শুধু চলতি বছরই টেস্টে তার সেঞ্চুরি চারটি। আর একটি হলেই বর্তমান বিশ্বসেরা ব্যাটার বিরাট কোহলিকে ছাড়িয়ে যাবেন তিনি। এ বছর ভারতীয় ব্যাটিং জিনিয়াসেরও তিন অংক ছোঁয়া ইনিংস চারটি।

২০১৮ সালে এখন পর্যন্ত ১৪ ইনিংসে ব্যাট করেছেন মুমিনুল। চারবার পঞ্চাশ পেরিয়েছেন, প্রতিবারই থেমেছেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করে। বাকি ১০ ইনিংসে তুলনামূলক ভালো করতে না পারায় তাই সর্বমোট রান হয়েছে ৬৪৪, গড় ৪৬.০০। কোনো ফিফটি নেই পয়েট অব ডায়নামোর।

এসময়ে ১০ টেস্টের ১৮ ইনিংসে ব্যাট করেছেন কোহলি। চার হাফসেঞ্চুরি ও চার সেঞ্চুরিতে ৫৯.০৫ গড়ে করেছেন ১০৬৩ রান। এবার তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ মুমিনুলের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে আরেকটি সেঞ্চুরি করলেই ভারতীয় অধিনায়ককে ছাপিয়ে যাবেন তিনি। বনে যাবেন বছরের সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান।

দুই টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে বাংলাদেশ। চট্টগ্রামে দাপুটে জয়ের পর এখন সিরিজ জয় লক্ষ্য টাইগারদের। ঢাকা টেস্টেও দুর্দান্ত জয় তুলে নিয়ে এ টার্গেট পূরণ করতে চায় তারা। মুমিনুল সেঞ্চুরি পেলে তা হবে স্বাগতিকদের জন্যই স্বস্তিদায়ক।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ