বাংলা ফন্ট

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যানের পদত্যাগ

01-11-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যানের পদত্যাগ
ঢাকা: মাত্র এক সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন ডেভিড পিভার। তিন বছরের নতুন দায়িত্বের জন্য নির্বাচিত হন তিনি। কিন্তু স্থানীয় ক্রিকেট প্রশাসনের নেতিবাচক প্রতিক্রিয়ার কারণে পদত্যাগ করলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান পিভার। তার জায়গায় দায়িত্ব পালন করবেন ডেপুটি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করা হিডিংস।

গত শুক্রবার সিএ'র বার্ষিক সাধারণ সভায় চেয়ার‌ম্যান হিসেবে দায়িত্ব পান তিনি। এর তিনদিন পরেই সিএ'র চেয়ারম্যানের পদ নিয়ে প্রতিক্রিয়া আসতে থাকে। নিউ সাউথ ওয়েলস, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও ভিক্টোরিয়া তার প্রতি সমর্থন জানায়নি। এর আগে তিনি, স্মিথ, ওয়ার্নার এবং ক্যামরুন ব্যানক্রফটের শাস্তি নিয়ে বলেন, তাদের শাস্তি বহাল থাকবে। এছাড়া ইয়ান চ্যাপেল মন্তব্য করেন যে, তাদের শাস্তি বেশি হয়ে গেছে। তার এমন মন্তব্য বোর্ডের সিদ্ধান্তের সঙ্গে বিতর্ক ছড়াচ্ছে বলে মন্তব্য করেন পিভার।

পিভির এক মন্তব্যে বলেন, 'দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কান্ডের দায়ভার আমি নিচ্ছি। কিন্তু আমরা এখান থেকে সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে আত্মবিশ্বাসী ছিলাম।' এছাড়া তিনি সিএ চেয়ারম্যান হিসেবে তার মেয়ার পর্যন্ত থাকতে চান বলেও জানান। পিভার অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের বোর্ডে ২০১২ সালে কাজ শুরু করেন। এরপর ২০১৫ সালে প্রথম মেয়াদে তিনি সিএ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন। গেল সপ্তাহে দ্বিতীয় মেয়াদের জন্য পুনরায় নির্বাচিত হন তিনি।

তার বোর্ডের সঙ্গে কাজ করা নিয়ে হিডিংস ধন্যবাদ জানান পদত্যাগ করা চেয়ারম্যানকে। তিনি বলেন, 'অস্ট্রেলিয়া ক্রিকেটে তার সেবার জন্য তাকে আমরা ধন্যবাদ জানায়। তিনি অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটের সম্প্রসারণে দারুণ কাজ করেছেন। নারীদের ক্রিকেটে আসতে তিনি উৎসাহিত করেছেন। অস্ট্রেলিয়া ক্রিকেটের উন্নতির প্ররিক্রিয়া আমরা এখান থেকে আরও সামনে এগিয়ে নেবো।'

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল

সর্বশেষ সংবাদ