বাংলা ফন্ট

টিম ইন্ডিয়ায় আনুশকার থাকা নিয়ে বিতর্ক

08-08-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 টিম ইন্ডিয়ায় আনুশকার থাকা নিয়ে বিতর্ক


ক্রীড়া ডেস্ক: ভারত তথা বর্তমান পৃথিবীর অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। ভারতীয় দলের অধিনায়কও। তার স্ত্রী হিসেবে আনুশকা শর্মা আলাদা গুরুত্বই পেয়ে থাকেন। তার উপর নিজেও বলিউডের প্রথম সারির অভিনেত্রী। কিন্তু তারপরও লন্ডনের ভারতীয় দূতাবাসে ক্রিকেটারদের সঙ্গে তোলা ছবি নতুন বিতর্কের সৃষ্টি করেছে। প্রশ্ন উঠেছে কোহলির পাওয়া আলাদা গুরুত্ব নিয়েও।

আগের দিন লন্ডনে ভারতীয় হাই কমিশনে তোলা বিরাট কোহলির দলের একটি ছবি সামাজিক মাধ্যমে আপলোড করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআই। যেখানে দূতাবাসের সদস্য, ক্রিকেটার ও ম্যানেজমেন্টের বাইরে একমাত্র আনুশকাই ছিলেন। তাতেই তোপের মুখে পড়েছেন তিনি। সামাজিক মাধ্যম টুইটারে অনেকে আক্রমণাত্মক মন্তব্য করেন। সবার একটাই প্রশ্ন, এখানে আনুশকা কেন থাকবেন?

মঙ্গলবার টিম ইন্ডিয়াকে আমন্ত্রণ জানিয়েছিল লন্ডনের ভারতীয় দূতাবাস। সেখানেই ছবিটি তোলা হয়। ছবিতে সামনের সারিতে কোহালির পাশে দাঁড়িয়েছিলেন আনুশকা। সে ছবি টুইটারে আপলোড করে বিসিসিআই ক্যাপশনে লিখেছে, ‘টিম ইন্ডিয়ার সদস্যরা লন্ডনস্থ ভারতীয় দূতাবাসে।’

অনেকে এ ছবি নিয়ে নানা রকম ব্যঙ্গ করেছেন। জানতে চেয়েছেন আনুশকা কবে থেকে ভারতীয় ক্রিকেট দলের সদস্য হলেন। এছাড়াও এ ছবিতে আজিঙ্কা রাহানে ছিলেন একবারে পেছনের সারিতে। প্রশ্ন উঠেছে সেটা নিয়েও। কোহলির স্ত্রী হয়েই প্রথম সারিতে আছেন আনুশকা। অথচ পেছনে থাকতে হয় রাহানেকে।

এছাড়া তৃতীয় টেস্ট শেষ না হওয়া পর্যন্ত ভারতীয় ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীদের সঙ্গে রাখা ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছিল বিসিসিআই। তারপরও আনুশকার উপস্থিতি নানা প্রশ্নের জন্ম দিয়েছে। যেখানে অন্য কোন ক্রিকেটার তাদের পরিবারকে নিতে পারেননি সেখানে কোহলিকে কেন বিশেষ সুযোগ দেওয়া হচ্ছে। এ নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

উল্লেখ্য, বার্মিংহামে দারুণ সম্ভাবনা জাগিয়েও প্রথম টেস্টে হেরেছে ভারত। সে ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন কোহলি। প্রথম ইনিংসে ১৪৯ রানের অনবদ্য এক ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসেও করেছেন ফিফটি। কিন্তু দলের অন্যান্য খেলোয়াড়দের ব্যর্থতায় হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল তাদের।


ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ