বাংলা ফন্ট

হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের

01-08-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের
ঢাকা: সহজ লক্ষ্য হেসেখেলেই তাড়া করল ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি আইনে ১১ ওভারে ৯১ রানের জয়ের লক্ষ্যটা তিন উইকেট হারিয়ে ১১ বল বাকি থাকতেই অর্জন করে নেয় ক্যারিবীয়রা। তাই ৭ উইকেটের জয়েই ওয়েস্ট ইন্ডিজ শুরু করল টি-টোয়েন্টি সিরিজ। এতে তিন ম্যাচ স্বাগতিকরা এগিয়ে গেল ১-০ ব্যবধানে।  
 
বুধবার ভোরে টস জিতে শুরুতে বাংলাদেশকে আমন্ত্রণ জানায় ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করে বাংলাদেশ করেছে ৯ উইকেটে ১৪৩ রান। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং শুরু করার আগেই বৃষ্টি হানা দেয়। প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টার খেলা শুরু হয়। আর বৃষ্টি আইনে জয়ের জন্য তাদের লক্ষ্য দাঁড়ায় ১১ ওভারে ৯১ রানরে।
 
বোলিংয়ে মুস্তাফিজ অবশ্য শুরুতেই একটু আশা জাগিয়েছিলেন। ইনিংসের দ্বিতীয় ও ব্যক্তিগত প্রথম ওভারেই মুস্তাফিজ তুলে নেন দুই উইকেট। ওভারের দ্বিতীয় বলে এভিন লুইস ও শেষ বলে আন্দ্রে ফ্লেচারকে নিজের শিকারে পরিণত করেন তিনি। তখন ওয়েস্ট ইন্ডিজের রান মাত্র ১০।
 
তবে দুই উইকেট হারানোর পর বাংলাদেশের বোলারদের শাসন করতে থাকেন মারলন সামুয়েলস ও আন্দ্রে রাসেল। ৫.৪ ওভারেই এই দুজন যোগ করেন আরও ৪২ রান। এতেই ম্যাচ অনেকটা হাতছাড়া হয়ে যায়। এ সময় মারমুখি হয়ে ওঠেন মারলন সামুয়েলসকে রুবেল ফেরাতে সক্ষম হলেও রানের গতিতে রাশ টানতে পারেননি বাংলাদেশের বোলাররা। সামুয়েলস আউট হওয়ার আগে করেন ১৩ বলে করেন ২৬ রান।
 
আগে ব্যাট করতে নেমে শুরুটাও অবশ্য ভালো হয়নি টাইগারদের। ইনিংসের প্রথম বলেই নার্সের শিকার হয়ে ফেরেন তামিম (০)। ফের ব্যর্থ সৌম্য (০)। এরপর সাকিবকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন লিটন। তবে ষষ্ঠ ওভারে আউট হয়ে যান লিটন (২৪) ও সাকিব (১৯)।
 
এর পর মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন। তবে (১৫) রানে কেসরিকের শর্ট বলে আউট হন মুশফিক। কিছুক্ষণ পরই ফিরে যান আরিফুল ১৫। ২৭ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৫ রানের লড়াকু ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৪৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।
 
উল্লেখ্য, দুই ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ হলেও তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় মাশরাফি বাহিনী। এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হার দিয়ে শুরু হলো সাকিব বাহিনীর।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ