বাংলা ফন্ট

'মদ্রিচ অন্য গ্রহের খেলোয়াড়'

01-07-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 'মদ্রিচ অন্য গ্রহের খেলোয়াড়'

ঢাকা: লুকা মদ্রিচকে 'ভিন্ন গ্রহের' খেলোয়াড় এবং ক্রোয়েশিয়ার ইতিহাসের সেরা ফুটবলার বললেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান রাকিটিচ।

৩২ বছর বয়সী মদ্রিচ এবারের বিশ্বকাপে ২ গোল করেছেন। গ্রুপপর্বে শতভাগ জয়ের রেকর্ড নিয়ে নক আউট রাউন্ডে উঠেছে তারা। শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ ডেনমার্ক।

রাকটিচ বলেন, নিজ নিজ পজিশনে স্পেনের আন্দ্রেস ইনিয়েস্তা আর লুকা মদ্রিচ বিশ্বের সেরা খেলোয়াড়। বার্সেলোনায় ইনিয়েস্তার সাথে একসাথে মিডফিল্ডে খেলেছেন রাকিটিচ।

ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহাম হটস্পার্স থেকে ২০১২'তে রেয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন লুকা মদ্রিচ। গ্যালাক্টিকোদের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ছাড়াও লা লিগা ও কোপা দেল রে শিরোপাও জিতেছেন তিনি।

জাপানের দল ভিসেল কোবে'র হয়ে খেলতে গত মৌসুমে বার্সেলোনা ছেড়েছেন ইউরোপের ইতিহাসের সফলতমদের একজন ইনিয়েস্তা।

মদ্রিচ ও ইনিয়েস্তা সম্পর্কে রাকিটিচ বলেন, "তাঁদের দু'জনকেই অন্য গ্রহের ফুটবলার মনে হয় যারা মানুষের সাথে খেলতে এসেছেন।"

"বার্সেলোনায় ইনিয়েস্তার সাথে গত চার বছর আর ক্রোয়েশিয়ায় মদ্রিচের সাথে ১১ বছর খেলতে পারা আমার জন্য দারুণ সম্মানের একটি বিষয়", বলেন রাকিটিচ।

ক্রোয়েশিয়ার হয়ে ৪৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা রেয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সাবেক খেলোয়াড় রবার্ট প্রসিনেচকি বলেছেন লুকা মদ্রিচ ক্রোয়েশিয়ার ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড়।

প্রসিনেচকির মন্তব্যের সাথে একমত পোষণ করেন রাকিটিচও।

রাকিটিচ বলেন, "লুকা যে শুধু দেশের ইতিহাসের সেরা খেলোয়াড় তাই নয়, নেতা ও মানুষ হিসেবেও তিনি অসাধারণ। আমরা তাঁকে অনুসরন করি। আমার ধারণা তাঁর ওপর আমাদের কতটা বিশ্বাস আছে তা সে বুঝতে পারে।"

টটেহাম হটস্পার্সে মদ্রিচের জায়গা নেয়া ক্রিশ্চিয়ান এরিকসনের ডেনমার্কের বিপক্ষে রোববার মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ