বাংলা ফন্ট

পোল্যান্ডের বিদায় ঘণ্টা বাজিয়ে উল্লাসে কলম্বিয়া

25-06-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 পোল্যান্ডের বিদায় ঘণ্টা বাজিয়ে উল্লাসে কলম্বিয়া

মস্কো: রাশিয়া বিশ্বকাপ-২০১৮ এ গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে এইচ গ্রুপের ফেভারিট কলম্বিয়া।

নিজেদের প্রথম ম্যাচ পরাজয়ের ফলে হারলেই বাদ এমন সমীকরণের ম্যাচে জয়ের ফলে স্বস্তিতে কলম্বিয়া আর বিশ্বকাপ থেকে ছিটকে গেলো গ্রুপের অপর ফেবারিট পোল্যান্ড।

বাংলাদেশ সময় রবিবার (২৪ জুন) রাত ১২টায় শুরু হয় এইচ গ্রুপের এই দল দুটির খেলা। শুরু থেকেই সমানে সমান চলা ম্যাচের ৪০ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে হেড করে গোলটি করেন ইয়েরি মিনার। একই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লাতিন আমেরিকার দেশটি।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার চেষ্টা করে ফিফা র‌্যাংকিংয়ের ৮ নম্বরে থাকা পোলিশরা। ম্যাচের ৭০ মিনিটে সেই চেষ্টা ব্যর্থ করে দেন র‌্যাংকিংয়ের ১৬ নম্বরে থাকা কলম্বিয়ার রাদামেল ফালকাও। ফার্নান্দো কিনতেরোরের এগিয়ে দেয়া পলে গোল ব্যবধান বাড়িয়ে দেয় ফালকাও। ঠিক ৫ মিনিট পরেই পলিশদের বিদায় প্রায় নিশ্চিত করেন হুয়ান কুয়াদ্রাদো। মাঝ ফিন্ডে হামেস রদ্রিগেজের বাড়িয়ে দেয়া বলটি ৭৫ মিনিটে জালে জড়িয়ে গোল ব্যবধান ৩-০ করেন কুয়াদ্রাদো।

কলম্বিয়া তাদের প্রথম ম্যাচ ১৯ জুন জাপানের কাছে ২-১ গোলে হেরেছে। আর এই গ্রুপের অপর ফেভারিট পোল্যান্ড একই দিন সেনেগালের কাছে হেরেছে। ফলে দুই ম্যাচই হেরে অনানুষ্ঠানিকভাবে বিদায়ের আগাম বার্তা পেয়ে গেল দলটি।  

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ