বাংলা ফন্ট

মেসির জার্সি পোড়ানোর ঘোষণা দিল ফিলিস্তিনিরা!

04-06-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 মেসির জার্সি পোড়ানোর ঘোষণা দিল ফিলিস্তিনিরা!

ঢাকা: ফুটবলের রাজপুত্রকে এক নজর দেখার জন্য বিশ্বের কোটি কোটি মানুষ যেখানে অধীর আগ্রহে থাকে, সেখানে তার জার্সি পোড়ানোর ঘোষণা দিল ফিলিস্তিনের ফুটবলপ্রেমীরা! আগামী শনিবার জেরুজালেমে ইসরায়েলের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। ম্যাচটিতে লিওনেল মেসির খেলার বড় সম্ভাবনা রয়েছে। আর এতেই চটেছেন ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান জিব্রিল রাজব।

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থাপনকে কেন্দ্র করে কিছুদিন আগেই রক্তক্ষয়ী সংঘর্ষ হয়ে গেছে ইসরায়েল আর ফিলিস্তিনের মধ্যে। দীর্ঘ বছর ধরে চলে আসা এই যুদ্ধ কবে থামবে তার কোনো নিশ্চয়তা নেই। সংঘর্ষের সময় থেকেই ফিলিস্তিনি ফুটবলার এবং সমর্থকেরা আর্জেন্টিনাকে এই ম্যাচ বর্জন করার আহ্বান জানিয়েছিল। কিন্তু এখন পর্যন্ত আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন টু শব্দটিও করেনি। সুতরাং ম্যাচটি অনুষ্ঠিত হবে ধরে নিয়েই প্রতিবাদ করার সিদ্ধান্ত নিয়েছে ফিলিস্তিনিরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান জিব্রিল রাজব। ছবি : এএফপি

জিব্রিল রাজব বলেছেন, 'সে (মেসি) বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপন। সে একটি প্রতীক। তাই আমরা তাকেই চিহ্নিত করতে যাচ্ছি। আমরা সবাইকে বলেছি তার ছবি ও জার্সি পোড়াতে এবং তাকে বর্জন করতে। তবে আমরা এখনো আশা করছি মেসি সেখানে যাবে না।'

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ