বাংলা ফন্ট

চোটে ছিটকে গেলেন আর্জেন্টিনা গোলরক্ষক রোমেরো

23-05-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 চোটে ছিটকে গেলেন আর্জেন্টিনা গোলরক্ষক রোমেরো

ঢাকা: আর্জেন্টিনা কোচ দলে গোলরক্ষক রেখেছিলেন তিনজন। তার মধ্যে প্রথম পছন্দে ছিলেন সার্জিও রোমেরো। যদিও তিনি লিগে বেঞ্চ গরম করেছেন! তারপরও কোচ ২০১০ এবং ২০১৪ সালে আর্জেন্টিনার গোলবার পাহারা দেওয়া রোমেরোতে আস্থা রেখেছিলেন।

কিন্তু চোট পেয়ে আর্জেন্টিনার ২৩ সদস্যের দল থেকে ছিঁটকে পড়লেন রোমেরো। তার জায়গায় মেক্সিকোর ক্লাব তাইগ্রেসের গুজম্যানের নাম ঘোষণা করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

রাশিয়া বিশ্বকাপের জন্য সোমবার দল ঘোষণা করেন কোচ হোর্হে সাম্পাওলি। তার দল নিয়ে এখনও সংবাদ মাধ্যমে আলোচনা-সমালোচনা শেষ হয়নি। এরই মধ্যে আর্জেন্টিনার জন্য বড় ধাক্কা হয়ে এলো গোলরক্ষক সার্জিও রোমেরোর চোট। তার হাঁটুতে ব্লকেজ ধরা পড়েছে। রাশিয়া বিশ্বকাপে তিনি আর খেলতে পারছেন না।

ব্রাজিল বিশ্বকাপে জামার্নির বিপক্ষে ফাইনাল খেলা রোমেরো আর্জেন্টিনার হয়ে ৮৩ ম্যাচে মাঠে নেমেছেন। দলের হয়ে ২০১৪ বিশ্বকাপে চোখ ধাঁধাঁনো পারফর্ম করেন তিনি। কিন্তু আর্জেন্টিনা দলের সঙ্গে মঙ্গলবার অনুশীলনের শুরুতেই চোটে পড়েন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা এই গোলরক্ষকের চোট দিয়ে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) বলেছে, 'তার ডান হাঁটুতে ব্লকেজ ধরা পড়েছে। ফলে রাশিয়া বিশ্বকাপে ২৩ জনের দলে তাকে রাখা সম্ভব হচ্ছে না।' রোমেরোর জায়গায় অন্য কোন গোলরক্ষককে দলে নেওয়ার কথাও জানায় এএফএ।

বিশ্বকাপ রোমেরো ছাড়াও আর্জেন্টিনার গোলবার সামলানোর জন্য আছেন উইলি ক্যাবায়েরো। তিনি প্রিমিয়ার লিগের দল চেলসিতে খেলেন। এছাড়া রিভারপ্লেটের হয়ে খেলা ফ্রাঙ্কো আরমানি আছেন আর্জেন্টিনা দলে। রোমেরোর বিকল্প হিসেবে আর্জেন্টিনার প্রাথমিক দলে থাকা তাইগ্রেসের গোলরক্ষক নাহুয়েল গুজম্যানকে দলে নেওয়ার গুঞ্জন ছিল। তাকেই দলে ডেকেছেন কোচ। এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা গ্রুপ পর্বে নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডের মুখোমুখি হবে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ