বাংলা ফন্ট

বিসিএল শিরোপা মাশরাফির দক্ষিনাঞ্চলের ঘরে

26-04-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 বিসিএল শিরোপা মাশরাফির দক্ষিনাঞ্চলের ঘরে
ঢাকা: প্রথম ইনিংসে ঘূর্ণির জাদুতে রেকর্ড গড়ে তুলে নিয়েছিলেন পাঁচ উইকেট। বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে যেন আরো ভয়ংকর হয়ে গেলেন আবদুর রাজ্জাক। এবার তুলে নিলেন ছয় উইকেট।

বৃহস্পতিবার আবদুর রাজ্জাকের দল প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলও ইনিংস আর ৬৩ রানে ষষ্ঠ রাউন্ডের ম্যাচটা জিতে ঘরে তুলল বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের শিরোপা।

কোনোমতে ড্র করলেও শিরোপাটা যেত উত্তরাঞ্চলের হাতেই। খুলনায় নিজেদের প্রথম ইনিংসে রাজ্জাকের স্পিনে ১৮৭ রানেই কুপোকাত হয়েছিল উত্তরাঞ্চল। প্রথম ইনিংসে ইমরুলের সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩৬৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে মাত্র ১১৫ রানে গুটিয়ে ইনিংসে ব্যবধানে ম্যাচ পরাজয়ের সঙ্গে ট্রফিটাও হারাল উত্তরাঞ্চল।

মাশরাফি বিন মুর্তজার শিরোপা ভাগ্যটাই যেন অন্যগ্রহের। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) যতগুলো দলের হয়ে মাঠে নেমেছেন, সব দলকেই জিতিয়েছেন শিরোপা। শেষ ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) আবাহনী লিমিটেড দলে ভিড়িয়েছিল মাশরাফিকে, শিরোপাটাও গেছে তাদের ঘরেই।

মাঝের কয়েকটি আসরে বিসিএলের শেষ রাউন্ডে নামছেন মাশরাফি, জানা ছিল সবার। তবে যে দক্ষিণাঞ্চলের হয়ে নেমেছেন, তারাই যে জিতবে, সেটা জানত কজন? নিজেদের তৃতীয় বিসিএল শিরোপাটা শেষমেশ মাশরাফিকে দলে নিয়েই জিতল দক্ষিণাঞ্চল।

শেখ আবু নাসের স্টেডিয়ামকে বলা চলে রাজ্জাকের ‘ঘরের উঠোনই’। শহর খুলনার এই মাঠেই যে বেড়ে উঠেছেন রাজ্জাক। তাই উত্তরাঞ্চলকে নিজের ‘উঠোনে’ রাজ্জাক হারিয়ে দিলেন একাই। মাত্র ৪৮ রান দিয়ে তুলে নিয়েছেন ছয় উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা রাজ্জাকের ৩৪তম পাঁচ উইকেট শিকার। সঙ্গে ম্যাচে নিয়েছেন মোট ১১ উইকেট। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটা যে তার হাতেই সবচেয়ে বেশি মানায়।

ছয় ম্যাচে এক জয় আর পাঁচ ড্র পেলেও কোনো ম্যাচেই হারেনি দক্ষিণাঞ্চল। সব মিলিয়ে ৬৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় অবস্থানে থাকা উত্তরাঞ্চল থেকে তিন পয়েন্ট বেশি পেয়ে চ্যাম্পিয়নের তকমা তাই দক্ষিণাঞ্চলেরই।

অন্যদিকে দক্ষিণাঞ্চল থেকে এক ম্যাচ বেশি মানে দুই ম্যাচ জিতলেও এক পরাজয় আর তিন ড্রতে উত্তরাঞ্চল এবারের বিসিএল শেষ করল দ্বিতীয় হয়ে।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ