বাংলা ফন্ট

নাসির-শান্তর জোড়া সেঞ্চুরি, আবাহনী চ্যাম্পিয়ন

05-04-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 নাসির-শান্তর জোড়া সেঞ্চুরি, আবাহনী চ্যাম্পিয়ন
ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কাছে ৪ উইকেটে হেরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রতিদ্বন্দ্বীদের হারে চ্যাম্পিয়ন হয়েছে মাশরাফি বিন মুর্তজা ও নাসির হোসেনের আবাহনী লিমিটেড। এ নিয়ে এক বছর পর ফের লিগ শিরোপা উঠল তাদের ঘরে।

সমীকরণটা ছিল এ রকম, শেষ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে জিতলেই চ্যাম্পিয়ন হবে আবাহনী। আবার হারলেও খেলাঘরের কাছে শেখ জামাল পরাজিত হলে শিরোপা ঘরে তুলবে দলটি। ইতিমধ্যে দ্বিতীয়টি আলোর মুখ দেখেছে। ফলে চ্যাম্পিয়ন হয়েছে আকাশি-হলুদ জার্সিধারীরা।

ডিপিএল লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর এটা আবাহনীর দ্বিতীয় শিরোপা। আর স্বাধীনতাত্তোর সিনিয়র ডিভিশন ও প্রিমিয়ার লিগ মিলে সর্বাধিক ১৯বার লিগ শিরোপা জিতল ধানমন্ডির দলটি।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১৬০ রান করে শেখ জামাল। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক নুরুল হাসান। রবি, মানারিয়া ও সাদ্দাম ২টি করে উইকেট নিয়ে তাদের গুঁড়িয়ে দেন।

জবাবে ৭৯ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে খেলাঘর। দলের হয়ে ৮২ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬১ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন নাজিমুদ্দীন। ৫ উইকেট নিয়ে জয়ী শিবিরে ত্রাস ছড়িয়েছিলেন নাজমুল ইসলাম। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

এদিকে বিকেএসপির তিন নম্বর মাঠে বড় জয় পেয়েছে আবাহনী! প্রথমে ব্যাট করে নাজমুল শান্ত ও নাসিরের জোড়া শতকে ৩৭৪ রানের হিমালয় সমান স্কোর গড়েছে দলটি। জবাবে এখন পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২৮০ রান তুলেছে রূপগঞ্জ।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল








সর্বশেষ সংবাদ