বাংলা ফন্ট

জনতা ব্যাংকের এমডি হলেন আব্দুছ ছালাম আজাদ

05-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 জনতা ব্যাংকের এমডি হলেন আব্দুছ ছালাম আজাদ
ঢাকা: সম্প্রতি দেশের অন্যতম বৃহৎ ব্যাংক, জনতা ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন অভিজ্ঞ ব্যাংকার মো. আব্দুছ ছালাম আজাদ। ২০১৬সালে জনতা ব্যাংকের জিএম থেকে পদোন্নতি লাভ করে বাংলাদেশ কৃষি ব্যাংকে ডিএমডি হিসেবে যোগদান করেন, অবশ্য পরে তাকে জনতা ব্যাংকেই বদলি করা হয়। অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় তিনি এমডি হিসেবে নিয়োগ পেলেন। জনাব আব্দুছ ছালাম আজাদ একজন বীর মুক্তিযোদ্ধা।

তিনি ১৯৫৮ সালে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের চরনবীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আনছার আলী এবং মাতা সূর্যবাণু নেছা। তালগাছিয়া আবু ইছাহাক মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং পাবনা এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। ইংরেজি সাহিত্যে বিএ অনার্স ও এমএ পাস করে ১৯৮৩ সালে যোগদান করেন রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকে। সিরাজগঞ্জের বেলকুচিয়া জনতা ব্যাংকের শাখা থেকে তার কর্মজীবনের শুরু। মাঠ পর্যায়ে সিরাজগঞ্জ এবং রাজশাহীর বিভিন্ন শাখায় কাজ করেছেন। শাখা ব্যবস্থাপনা এবং ঋণ আদায়ে সফলতা প্রদর্শন করে তিনি পুরস্কৃত হয়েছেন একাধিক বার। ২০০৩ সালে এফএজিএম হয়ে রাজধানীতে আসেন মো. আব্দুছ ছালাম আজাদ।

পরে জনতা ব্যাংকের রাজারবাগ এবং কামাল আর্তাতুক শাখায় এজিএম এর দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে কামাল আর্তাতুক শাখায় কর্মরত অবস্থায় পদোন্নতি লাভ করে তিনি ডিজিএম হন। অতঃপর জনতা ভবন কর্পোরেট শাখায় ডিজিএম এবং পরে জিএম হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে ডিএমডি হওয়ার আগে তিনি কর্মরত ছিলেন জনতা ব্যাংকের এইচআর ডিভিশনের জিএম হিসেবে। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যার জনক।

জনাব আব্দুছ ছালাম আজাদ জনতা ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ পাওয়ায় ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারিরা বেশ খুশি। কেননা এই ব্যাংক থেকেই ছিল তার কর্মজীবনের শুরু। আবার ব্যাংকের গ্রাহকরাও খুশি । কেননা নতুন কোন এমডি এলে ব্যাংকটিকে স্টাডি করতে করতেই পার করে ফেলতেন ছয় মাস। সে দিক থেকে আব্দুছ ছালাম আজাদ তাদের জন্য অনেকটা আশীর্বাদ হয়েই এলেন। তিনি এ ব্যাংকের প্রায় সকল বড় পার্টিগুলোকেই জানেন এবং ব্যাংক ও গ্রাহক উভয়কেই লাভবান করতে তিনি দ্রুত সিদ্ধান্ত নিতে পারবেন বলে গ্রাহকরা এই প্রতিবেদককে জানিয়েছেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল

সর্বশেষ সংবাদ