বাংলা ফন্ট

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে অর্ধদিবস হরতাল

29-11-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে অর্ধদিবস হরতাল

ঢাকা: বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে।

হরতাল সফল করতে সকাল থেকে রাজধানীর পল্টন, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা মোড়সহ বিভিন্ন এলাকায় মিছিল করছেন বামপন্থী নেতাকর্মীরা।

শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে হরতালের সমর্থনে বিক্ষোভ করছেন বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট ‘প্রগতিশীল ছাত্র জোটের’ নেতাকর্মীরা।

সকাল সাড়ে ৯টা পর্যন্ত হরতালকে ঘিরে তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাজধানীর সব জায়গায়  যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, সকাল ৬টায় হরতালের শুরুতেই প্রগতিশীল ছাত্রজোটের কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় থেকে শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন।
শুরুতে পুলিশের সাঁজোয়া যান হরতালকারীদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে সঙ্ঘাত এড়াতে তারা মিছিল নিয়ে শেরাটন মোড় হয়ে কাঁটাবনের দিকে চলে যান।

কিছুক্ষণ পর তারা ফের শাহবাগে এসে অবস্থান করে হরতালের সমর্থনে বিক্ষোভ শুরু করেন। এতে প্রগতিশীল ছাত্রজোটের দেড় শতাধিক নেতাকর্মী অংশ নিয়েছেন।

পুলিশ এক ধরনের শব্দ তৈরি করে তাদের বারবার সরিয়ে দিতে চাইছে বলে অভিযোগ করছেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স।

উল্লেখ্য, গত ২৩ নভেম্বর বিশেষজ্ঞ ও সাধারণ মানুষের মতামত উপেক্ষা করে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দেয় এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এতে গ্রাহক শ্রেণি নির্বিশেষে প্রতি ইউনিট (এক কিলোওয়াট ঘণ্টা) বিদ্যুতের দাম বেড়েছে গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ।

দাম বৃদ্ধির এ সিদ্ধান্তের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারা দেশে হরতাল ডাকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা। বুধবার এ হরতাল পূর্ণ সমর্থন জানিয়েছে বিএনপি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ