বাংলা ফন্ট

ঢাকা উত্তরের মেয়র পদে এগিয়ে রাসেল আশেকী

27-12-2017
নিজস্ব প্রতিবেদক, ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

ঢাকা উত্তরের মেয়র পদে এগিয়ে  রাসেল আশেকী
ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ- নির্বাচন নিয়ে ঢাকার রাজনীতির মাঠ বেশ গরম হয়ে উঠছে ক্রমশ।বিশেষ করে কে হবে আওয়ামী লীগের প্রার্থী সে নিয়ে যেন শেষই হচ্ছেনা জল্পনা। আমাদের জরিপে ভোটাররা প্রায়ত মেয়র আনিসুল হকের পরিবর্তে সংস্কৃতিমনা একজন প্রার্থী চায়। সে ক্ষেত্রে ব্যাবসায়ীদের প্রতি জনগনের আগ্রহ কম।
সেই বিবেচনায় কবি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাসেল আশেকী আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ- নির্বাচনে  আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী হিসেবে সবচেয়ে সম্ভাবনাময়।
স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও এ মুহূর্তে এমন আশাবাদ ব্যক্ত করছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘদিনের পরীক্ষিত, আস্থাভাজন,  রাসেল আশেকীকে তিনি অনেকটা নিজ হাতে নিজ গুণে তৈরি করেছেন । বন্ধুবৎসল ও দক্ষ সংগঠক রাসেল আশেকী ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মিডিয়া কমিটির সমন্বয়কারী হিসেবে তার যোগ্যতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।
তাছাড়া, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবেও তিনি ব্যাপক প্রশংসিত। 
তিনি আওয়ামী লীগের বিগত তিনটি সফল সম্মেলনে  তথ্য গবেষণা ও সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য হিসেবে ভূমিকা রেখেছেন। বাল্যকাল থেকেই অত্যন্ত মেধাবী ও জনপ্রিয় রাসেল আশেকী পড়াশুনা করেছেন ঐতিহ্যবাহী ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়। এছাড়া, বহু প্রতিষ্ঠান থেকে  গ্রহণ করেছেন মানবাধিকার, গণযোগাযোগ ও উন্নয়ন কোর্স।  অনেক সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের তিনি প্রতিষ্ঠাতা। 
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে তাকে দেখতে চান এ শহরের সব সচেতন নাগরিকসহ কবি সাহিত্যিক সাংবাদিক ব্যবসায়িক রাজনীতিক ও পেশাজীবী সমাজ।মেয়র প্রার্থী হিসেবেও তিনি সর্বাধিক আলোচিত ।

সর্বশেষ সংবাদ