বাংলা ফন্ট

'ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে'

21-12-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 'ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে'
ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, রংপুর সিটি নির্বাচনে ভোটারদের ভয়ভীতি দেখানো ও বিএনপির প্রার্থীর এজেন্টদের হুমকি দেওয়া হচ্ছে। আগের রাতেই শহীদুল নামে বিএনপির এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। সুতরাং রংপুরে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় রয়েছে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরুর পর বেশ কয়েকটি কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। বৃহস্পতিবার নির্বাচন চলাকালেই রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের প্রার্থী কাওছার জামান বাবলার বরাত দিয়ে বিএনপির এই নেতা অভিযোগ করেন, ভোট শুরুর আগে বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে গত রাতে হুমকি ধামকি ও ভয়ভীতি দেখানো হয়েছে।

রিজভী বলেন, ‘আমরা শুরু থেকেই সেনাবাহিনী মোতায়েনের কথা বললেও ইসি সেনা মোতায়েন করেনি। বরং সেখানে আনসার সদস্যের নামে আজ নিয়োগ করা হয়েছে আওয়ামী লীগ ও মহাজোটের নেতাকর্মীদের। বলা হয়েছে নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য নিযোগ করা হয়েছে। বাস্তবে বেছে বেছে আওয়ামী লীগ ও মহাজোটের অনুসারী ক্যাডারদেরই নিয়োগ দেওয়া হয়েছে।’

বিএনপির এই নেতা বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বর্তমান সরকারের মন্ত্রী পদমর্যাদায় থাকলেও গত চার দিন ধরে রংপুরে অবস্থান করছেন। তিনি নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন। প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাও রংপুরে অবস্থান করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন।

তিনি আরও বলেন, ‘বিরোধী দলগুলোর ক্ষেত্রে নির্বাচন কমিশন বিমাতাসূলভ আচরণ করেছে। নির্বাচন কমিশন সরকারের ইশারায় ঠুঁটো জগন্নাথের মতো নীরবতা পালন করেছে।  সব মিলিয়ে আজ রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপক্ষে হওয়ার ক্ষেত্রে আমরা আবারও গভীর সন্দেহ ও সংশয় প্রকাশ করছি।’

বিএনপির রংপুর নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক ইকবাল হাসান টুকু বলেন, ‘রংপুরে লাঙলের আকর্ষণ কমে গেছে। এখন বিকল্প হিসেবে ধানের শীষকে মানুষ বেছে নিয়েছে। মানুষ ধানের শীষ চায়।’

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবদুস সালাম, মুনির হোসেন, আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম প্রমুখ।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল


সর্বশেষ সংবাদ