বাংলা ফন্ট

সিইসি নুরুল হুদার পদত্যাগ দাবি কাদের সিদ্দিকীর

16-10-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  সিইসি নুরুল হুদার পদত্যাগ দাবি কাদের সিদ্দিকীর
ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা নিরপেক্ষ নয় বলে তার পদত্যাগ দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

সোমবার নির্বাচন কমিশনের সংলাপ বর্জন করে একথা বলেন। তিনি বলেন, নির্বাচন কমিশন কার্যালয়ে গতকাল রবিবার বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে সিইসি যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহার করতে হবে। অন্যথায় তাকে পদত্যাগ করতে হবে।

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিয়মিত সংলাপের অংশ হিসেবে আজ সোমবার কৃষক শ্রমিক জনতা লীগের সাথে আলোচনায় বসে নির্বাচন কমিশন। পরে সাংবাদিকদের কাদের সিদ্দিকী বলেন, প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন তিনি। এমন বক্তব্য ইতিহাসের বিকৃতি উল্লেখ করে সংলাপ বর্জনের ঘোষণা দেন কাদের সিদ্দিকী।

কদের সিদ্দিকী বলেন, জিয়াউর যদি বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হয় বঙ্গবন্ধু কি? প্রতিষ্ঠিত গণতন্ত কে ধংস করেছে। সিইসি এ গতকাল বিএনপির সংলাপে যে কথা বলেছে এটি প্রত্যাহার না করলে তাকে পদত্যাগ করতে হবে। আমরা এ সিইসির পদত্যাগ চাই।

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ প্রতিষ্ঠান তারা কি ভাবে এসব কথা বলতে পারেন। ৪ কমিশনারের মতামত না নিয়ে সিইসি একা জিয়াকে গণতন্ত্রের প্রতিষ্ঠাতা বলেছে। এটা উনার একা দায়ভার বহন করতে হবে। আমি নির্বাচনে অংশ নিতে প্রস্তুত নেত্রী বললে আমি দলে যোগ দিব বলেও জানান তিনি।

এরআগে স্ত্রীকে সাথে নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সাথে সংলাপে যোগ দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। এসময় তার সঙ্গী হিসেবে ছিলো ২৫ সদস্যের প্রতিনিধি দল। স্ত্রী নাসরিন সিদ্দিকী দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ