বাংলা ফন্ট

'জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি'

06-07-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

'জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি'
ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, দেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক হলো বিএনপি।

তিনি বলেন, ‘বিএনপি দেশে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক। কারণ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে জামায়াতে ইসলামীও রয়েছে।’

ড. হাছান আরো বলেন, ‘সরকারের জঙ্গি বিরোধী অভিযানে যারা ধরা পড়েছে তারা সবাই হয়তো জামায়াতের রাজনীতির সাথে জড়িত কিংবা ইসলামী ছাত্র শিবিরের সাবেক বা বর্তমান নেতা।’

আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ(ভাসানী)’র উদ্যোগে আয়োজিত ‘ জঙ্গিবাদ নির্মূলে বর্তমান সরকারের অবদান ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সংগঠনের সভাপতি বঙ্গদ্বীপ এম এ ভাসানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল ও বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহদাত হোসেন টয়েল।
বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, রাজধানীর গুলশানের হলি আর্টিজান রোঁস্তারাসহ বিভিন্ন জঙ্গি হামলার সময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে জঙ্গিরা নিহত হলে বিএনপি সমালোচনা করে।

এ বিষয়ে তিনি বলেন, জঙ্গিদের জীবিত অবস্থায় কেন ধরা হলো না সে বিষয়ে তারা প্রতিবাদ মুখর হয়। কিন্তু অভিযানের সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হতাহত হওয়ার বিষয়ে তারা কোন কথা বলেন না।

ড. হাছান আরো বলেন, জঙ্গিবাদ নিয়ে বিএনপির এ ধরনের ভূমিকার মাধ্যমেই প্রমান হয় তাঁরা জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক। আর তাই জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার পাশাপাশি যারা জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দান করে তাদের বিরুদ্ধেও সোচ্চার থাকতে হবে।

বিশিষ্ট কলামিস্ট ফরহাদ মজহারের নিখোঁজ হওয়ার বিষয়ে বিএনপির বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ফরহাদ মজহার বেশিদিন নিখোঁজ থাকলে বিএনপির পক্ষে রাজনীতির মাঠ গরম করা সহজ হতো।

তিনি বলেন, কিন্তু সরকার এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ত্বরিত অভিযানে মাত্র ১৮ ঘন্টার মধ্যে ফরহাদ মজহার জিম্মিদশা থেকে মুক্তি পাওয়ায় বিএনপির মাঠ গরম করার পরিকল্পনা ভুন্ডুল হয়ে গেছে।

ড. হাছান বলেন, ‘ ফরহাদ মজহার আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্ধীতে বলেছেন, যারা সরকারকে বেকায়দায় ফেলতে চায় তারাই তাঁকে (ফরহাদ মজহার) জিম্মি করে থাকতে পারে।’

তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকারকে বেকায়দায় ফেলতে নানা ধরনের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আর তাই তাঁকে জিম্মি করার সাথে বিএনপি-জামায়াত জড়িত কিনা সরকারকে তা খতিয়ে দেখা উচিত।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল

সর্বশেষ সংবাদ