বাংলা ফন্ট

'গণঅভ্যূত্থানে ক্ষমতার মসনদ তছনছ হয়ে যাবে'

18-04-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

'গণঅভ্যূত্থানে ক্ষমতার মসনদ তছনছ হয়ে যাবে'

ঢাকা: গণঅভ্যূত্থানে ক্ষমতার মসনদ তছনছ হয়ে যাবে বলে সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দলের এক মানববন্ধন কর্মসূচিতে দুদু এসব কথা বলেন।

এসময় তিনি সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার হাওড় অঞ্চলকে দূর্গত এলাকা হিসাবে ঘোষণার দাবি জানান দুদু।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারত গিয়েছিলেন এবং আজ ভুটান গেলেন। কিন্তু যে দূর্গত এলাকার সৃষ্টি হয়েছে সেটা দেখার জন্য তিনি সময় পাননি। তিনি দূর্গত মানুষদের পাশে গিয়ে দাঁড়াননি। অথচ তিনি নিজেকে কৃষক ও শ্রমিকদের নেত্রী হিসাবে দাবি করেন।

সরকারকে উদ্দেশ্য করে শামসুজ্জজামান দুদু বলেন, কৃষকদের কৃষি ঋনসুদ সহ সকল কিছু মওকুফ করুন। যাতে তারা আবার অবকাঠামোসহ সকল ক্ষেত্রে নতুন করে দাঁড়াতে পারে। সর্বশান্ত কৃষক পরিবারের মাঝে ত্রাণ সহায়তা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

দেশের মানুষদের বাঁচাতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে বলে মন্তব্য করেন দুদু। বলেন, এ জন্য নির্বাচনকালীন সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের দাবিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাশে দাঁড়াতে হবে। গণআন্দোলনে অংশগ্রহণ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন কৃষক দলের সহ-সভাপতি এ কে এম মোয়াজ্জেম হোসেন, বিএনপিরসহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

‘সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার হাওড় অঞ্চলে ভারতীয় পাহাড়ী ঢলে কৃষকদের ফসল, গবাদিপশুর ব্যাপক ক্ষয় ক্ষতির কারণে উক্ত এলাকার রাষ্ট্রীয়ভাবে দূর্গত এলাকা হিসেবে ঘোষণা’ উপলক্ষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল


সর্বশেষ সংবাদ