বাংলা ফন্ট

বিএনপি ক্ষমতায় আসলে দেশে রক্তের নদী বইয়ে দেবে: কাদের

14-07-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 বিএনপি ক্ষমতায় আসলে দেশে রক্তের নদী বইয়ে দেবে: কাদের
ঢাকা: ‘বিএনপি যদি আরেকদিনের জন্যও ক্ষমতায় আসে তাহলে দেশে রক্তের নদী বইয়ে দেবে। একদিনের জন্য ক্ষমতা পেলে ওরা পাকিস্থানি রাষ্ট্র কায়েম করবে। ২০০১ সালের বিএনপি'র চেয়ে আজকের বিএনপি অনেক ভয়ংকর’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আওয়ামী লীগবে বাঁচাতে হলে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ মূলোৎপাটন করতে হলে সব মুক্তিযোদ্ধাদের এক হতে হবে। আমাদের শত্রুরা দুর্বল নয়। তারা এক এবং ঐক্যবদ্ধ। তাই আমাদেরকেও ঐক্যবদ্ধ হতে হবে।

ওবায়দুল কাদের এ সময় ২০০১ সালে ও ২০১৪ সালে বিএনপি'র জ্বালাও পোড়াও ও নৈরাজ্যবাদী আন্দোলনের কথা তুলে ধরেন। বলেন, বিএনপি যদি আরেকবার ক্ষমতায় আসে তাহলে দেশের অবস্থা ২০০১ সালের চেয়ে খারাপ হবে। বিএনপি যদি আরেকদিনের জন্যও ক্ষমতায় আসে তাহলে দেশে রক্তের নদী বইয়ে দেবে। একদিনের জন্য ক্ষমতা পেলে ওরা পাকিস্থানি রাষ্ট্র কায়েম করবে। ২০০১ সালের বিএনপি'র চেয়ে আজকের বিএনপি অনেক ভয়ংকর।

মন্ত্রী এ সময় সমাবেশে উপস্থিত হাজার হাজার মুক্তিযোদ্ধার উদ্দেশ্যে প্রশ্ন করেন, আপনারা কি তা চান? জবাবে মুক্তিযোদ্ধারা হাত তুলে সমস্বরে 'না' 'না ' ধ্বনি উচ্চারণ করেন। তাহলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করুন।

এর আগে পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার সেতু কর্তৃপক্ষের কার্যালয় সেতু ভবনে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, এসময় কোটা সংস্কার আন্দোলন সমস্যার ইতিবাচক সমাধানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

তিনি বলেন, ‘কোটা সমস্যার সমাধানে সরকার এখন একেবারে রাইট ট্র্যাকে আছে। এখানে ফর্মালি একটা কমিটি গঠন করা হয়েছে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে। এই কমিটি খোঁজ খবর নিচ্ছে, অন্যান্য দেশেরও তথ্য উপাত্ত সংগ্রহ করছে। আমার মনে হয় বিষয়টা দ্রুত এগিয়ে যাচ্ছে।’

কোটা সংস্কার আন্দোলনকারীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের আরো বলেন, ‘আমি শুধু কোটা সংস্কার আন্দোলনে যারা আছেন তাদেরকে অনুরোধ করবো ধৈর্য ধরার জন্য। প্রধানমন্ত্রী যে স্টেপ নিয়েছেন এই পদক্ষেপের প্রতি আস্থা রেখে আরেকটু ধৈর্য ধরতে অনুরোধ করবো।’

বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্যের কথা তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেবে। তবে বিএনপিকে নির্বাচনে নিয়ে আসতে আওয়ামী লীগ আগ বাড়িয়ে কোনো ব্যবস্থা নেবে না বলেও জানান তিনি।

এছাড়া দুই দেশের সম্পর্ক উন্নয়নের বিভিন্ন বিষয় ছাড়াও আলোচনায় আসন্ন তিন সিটি নির্বাচন এবং জাতীয় নির্বাচনের বিষয়টিও উঠে আসে। বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রযোজনীয়তার কথা যুক্তরাষ্ট্র বারবার বলবে বলে জানান রাষ্ট্রদূত বার্নিকাট।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল



সর্বশেষ সংবাদ