বাংলা ফন্ট

৩ সিটি নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি করছে বিএনপি

20-06-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 ৩ সিটি নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি করছে বিএনপি

ঢাকা: রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি। তিন সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে পেতে মনোনয়পত্র সংগ্রহ করেছেন বর্তমান তিন মেয়র পদপ্রার্থীসহ ১২ জন।

বুধবার সকাল ১০টায় মনোনয়নপত্র বিক্রি শুরু হয় যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। মনোনয়নপ্রত্যাশীদের হাতে মনোনয়নপত্র তুলে দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিন সকাল সাড়ে ১০টায় প্রথমে সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী মনোনয়নপত্র কেনেন। পরে রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে তার মনোনয়নপত্র কেনেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

মনোনয়ন প্রত্যাশীদের হাতে ফরম তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অন্য নেতারা।

বেলা ২টা নাগাদ মোট ১২ জন মনোনয়ন ফরম কিনেছেন বলে জানিয়েছেন বিএনপির নির্বাহী কমিটি সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম। এর মধ্যে রাজশাহীতে একজন, সিলেটে পাঁচজন ও বরিশালে ছয়জন মনোনয়ন প্রত্যাশী ফরম কিনেছেন।

সিলেট থেকে মনোনয়ন ফরম কিনেছেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সহ-সভাপতি রেজাউল হাসান কয়েসলোদী, মহানগর সেক্রেটারি বদরুজ্জামান সেলিম ও ছাত্রদল নেতা সালাহ উদ্দিন রিমন।

এছাড়া বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চাঁন, বর্তমান মেয়র আহসান হাবিব কামাল, কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন ও সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল মনোনয়ন ফরম কিনেছেন।

বিকেল চারটা পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীরা নয়াপল্টন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরমের মূল্য ১০ হাজার টাকা এবং কাল বৃহস্পতিবার ২৫ হাজার টাকা অফেরতযোগ্য জামানতসহ মনোনয়নপত্র নয়াপল্টন কার্যালয়ে জমা দিতে হবে।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

২০১৩ সালে একই দিনে অনুষ্ঠিত নির্বাচনে এই তিন সিটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের হারিয়ে বিএনপির প্রার্থীরা মেয়র নির্বাচিত হন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল

সর্বশেষ সংবাদ