বাংলা ফন্ট

'ভোটারদের ওপর আস্থা নেই আ.লীগের'

10-05-2018
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

 'ভোটারদের ওপর আস্থা নেই আ.লীগের'

খুলনা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সিটি কর্পোরেশন নির্বাচনের কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন বন্ধ করে আদালতের মাধ্যমে আত্মসমর্পণ করেছে। খুলনা সিটি কর্পোরেশনে (কেসিসি) একই ধরনের প্রক্রিয়া করে রেখেছে তারা। মূলত জনগণ এবং ভোটারদের ওপর আস্থা নেই আওয়ামী লীগের। তারা ভোটেরও ধার ধারে না, ভোটাররা ভোট দিক আর না দিক, তাদের জিততেই হবে- এ ধরনের প্রস্তুতি নিয়ে আওয়ামী লীগ খুলনায় নির্বাচন করছে।
 
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এসব অভিযোগ করেন তিনি।
 
তিনি আরো বলেছেন, কেসিসি নির্বাচন পরিচালায় রিটার্নিং অফিসারই হচ্ছেন সর্বোচ্চ কর্মকর্তা। কিন্তু সরকারের নির্দেশে নির্বাচন কমিশন একজন যুগ্ম সচিবকে খুলনায় পাঠিয়ে তাকে নিয়ন্ত্রণ করছে। এটা নির্বাচনী আচরণবিধি ও আইনের সুষ্পষ্ট লঙ্ঘন। এর মধ্য দিয়েই নির্বাচন কমিশনের সক্ষমতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। একই সঙ্গে বর্তমান সরকারের অধীনে কোন নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে তিনি জাতীয় নির্বাচনের আগে সংসদ ভেঙ্গে দেয়ার দাবি জানান।
 
প্রেস ব্রিফিংয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক, মশিউর রহমান, মো. শাজাহান, কেসিসির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, সাংগঠনিক সম্পাদক খায়রুল কবির খোকন, হাবিবুর রহমান হাবিব, শ্যামা উবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইএমএল




সর্বশেষ সংবাদ