বাংলা ফন্ট

ছাগলের মৃত্যুর খবর শেয়ার করা সাংবাদিকের জামিন

02-08-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  ছাগলের মৃত্যুর খবর শেয়ার করা সাংবাদিকের জামিন
খুলনা: প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়ার খবর ফেসবুকে শেয়ার দেয়ায় ৫৭ ধারার মামলায় গ্রেফতার সাংবাদিক আবদুল লতিফকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত।

বুধবার খুলনার সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালত-২ এর বিচারক নুসরাত জাবিন আদালত লতিফকে এ জামিন দেন।

১০ হাজার টাকার বন্ডের মাধ্যমে দেয়া এ জামিনে পুলিশের চার্জশিট প্রদানের আগ পর্যন্ত মুক্ত থাকবেন লতিফ। লতিফ খুলনার স্থানীয় দৈনিক প্রবাহ পত্রিকার ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ কর্তৃক বিতরণকৃত ছাগলের মৃত্যুর ঘটনায় প্রকাশিত সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার দেন তিনি।

এ ঘটনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় লতিফের বিরুদ্ধে মামলা দায়ের করেন যশোর থেকে প্রকাশিত দৈনিক স্পন্দন পত্রিকার ডুমুরিয়া প্রতিনিধি সুব্রত ফৌজদার।

সোমবার সন্ধ্যায় মামলা হওয়ার পর মধ্য রাতেই লতিফকে গ্রেফতার করে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দের বিতরণ করা ছাগল মারা যাওয়া সংক্রান্ত খবর ছবিসহ ফেসবুকে শেয়ার দিয়ে আপত্তিকর মন্তব্য করে তার মানহানি করেছেন সাংবাদিক আবদুল লতিফ।

স্থানীয়রা জানান, গত শনিবার প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ডুমুরিয়ায় দুস্থদের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন।

বিতরণ করা ছাগুলগুলোর মধ্যে একটি ওই দিন রাতেই ওই এলাকার এক ব্যক্তির ঘরে মারা যায়।

বিভিন্ন পত্রিকায় এটি সংবাদ আকারে প্রকাশিত হয়। এই সংবাদ ছবিসহ ফেসবুকে শেয়ার করার অভিযোগে লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন প্রতিমন্ত্রীর অনুসারী হিসেবে পরিচিত সুব্রত ফৌজদার।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল




সর্বশেষ সংবাদ