বাংলা ফন্ট

শাবি শিক্ষকের কক্ষে ছাত্রলীগের হামলা ও ভাঙচুর

17-07-2017
নিজস্ব প্রতিবেদক ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম

  শাবি শিক্ষকের কক্ষে ছাত্রলীগের হামলা ও ভাঙচুর
সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষকের কক্ষে ভাঙচুর চালিয়েছে শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির নেতাকর্মীরা।

শোকাবহ আগস্ট নিয়ে কটূক্তির অভিযোগ এনে সোমবার নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মঞ্জুরুল হায়দার সুমনের কক্ষে এ ভাঙচুর চালানো হয়।

পরে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভিসি বরাবর স্মারকলিপি দেন স্থগিত কমিটির বেশ কয়েকজন নেতা।

তবে অভিযুক্ত শিক্ষক বলছেন, বঙ্গবন্ধুকে কটাক্ষ করে তিনি কোনো কিছু লিখেননি।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, মঞ্জুরুল হায়দারের ফেসবুক পোস্টে- 'দিন গুনছি... আসছে আমার আনন্দের আগস্ট' লেখাটি দেখার পর রোববার রাতেই ফেসবুকে ওই শিক্ষকের বিরুদ্ধে শাবির স্থগিত কমিটির নেতাকর্মীরা সমালোচনার ঝড় তোলেন।

তারা দাবি জানান, শিক্ষক মঞ্জুরুল হায়দার শোকাবহ আগস্টকে কটাক্ষ করেছেন। এমন পোস্টের জন্য তার বিচারের দাবিও জানান ছাত্রলীগ কর্মীরা।

তবে অভিযোগ প্রসঙ্গে শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমন বলেন, গত শনিবার বিকালে আমি ফেসবুকে একটি স্ট্যাটাস দেই। সে স্ট্যাটাসটিতে শোকাবহ আগস্ট বা বঙ্গবন্ধুকে নিয়ে কোন কটূক্তি ছিল না। স্ট্যাটাসটি দেয়ার কারণ ছিল আগামী আগস্ট মাসেই আমার ও আমার স্ত্রীর জন্মদিন এবং জার্নালে একটা আর্টিকেল প্রকাশের কথা রয়েছে। সেই ব্যক্তিগত অনুভূতিই আমি এই স্ট্যাটাসে প্রকাশের চেষ্টা করি।

পরে আমার এক সহকর্মী বিষয়টি নিয়ে বিতর্ক হতে পারে বলায় আমি পোস্টটি মুছে দেই। বিষয়টি নিয়ে ভুল বোঝা হয়েছে বলে দাবি তার।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর.কম/এইচএমএল







সর্বশেষ সংবাদ